” বন্ধন ফাউন্ডেশন’’ নামক সামাজিক সংগঠন এর আত্মপ্রকাশ

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

” বন্ধন ফাউন্ডেশন’’ নামক সামাজিক সংগঠন এর আত্মপ্রকাশ

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সামাজিক ও দানশীল স্কুল সহপাঠীদের সমন্বয়ে যুক্তরাজ্য প্রবাসী মোঃ আবু সুফিয়ান সুজন সভাপতি ও ইতালি প্রবাসী মোঃ কাওসার আহমেদকে সাধারন সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট “ বন্ধন ফাউন্ডেশন” নামক একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আত্মপ্রকাশ করেছে।
“চলবো মোরা একসাথে, জয় করবো মানবতাকে” এই শ্লোগানকে সামনে রেখে সুন্দর এ বসুন্ধরার অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভূমি সবুজ – শ্যামলে ছায়া ঘেরা বাংলাদেশের হাওর কন্যা খ্যাত সুনামগঞ্জ জেলার প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলার স্বনামধন্য বিদ্যাপীট আটপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সামাজিক ও দায়িত্বশীল স্কুল সহপাঠীদের অক্লান্ত প্রচেষ্টা আর সমন্বয়ে আজ ২৫ শে সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে সর্ব-সম্মতিক্রমে যুক্তরাজ্য প্রবাসী মোঃ আবু সুফিয়ান সুজন সভাপতি ও ইতালি প্রবাসী মোঃ কাওসার আহমেদকে সাধারন সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠনের মধ্য দিয়ে ” বন্ধন ফাউন্ডেশন ” নামক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর আত্মপ্রকাশ পেয়েছে।
এই সংগঠন এর অন্যান্য দায়িত্বশীলগন হলেন সহ সভাপতি রিয়াদ হুসেন রিপু ( যুক্তরাজ্য ), ফরিদ সুলতান ( ফ্রান্স), আলী নুর ( যুক্তরাজ্য) , সুমন আহমেদ ( যুক্তরাজ্য)। যুগ্ন সাধারণ সম্পাদক তুহিনুল ইসলাম ( যুক্তরাজ্য) , সাজু মিয়া ( যুক্তরাষ্ট্র),সাংগঠনিক সম্পাদক আব্দুল মালিক ( বাহরাইন), সহ সাংগঠনিক সম্পাদক দুলাল আহমেদ (ফ্রান্স) , উজ্জ্বল আলম ( সৌদি আরব), কোষাধ্যক্ষ সিপন আবেদীন (যুক্তরাজ্য) , সহ কোষাধ্যক্ষ হুমায়ুন কবির( ইতালী) ও ক্রিয়া সম্পাদক রুবেল কিবরিয়া( ইরান) এবং সদস্য লিখন দাস ( দুবাই), এনামুল হক ( সৌদি আরব) ও জুয়েল আহমেদ (ইতালী)।
সংগঠনের একজন উদ্যোক্তা ও সাধারণ সম্পাদক ইতালি প্রবাসী কাওছার আহমেদ বলেন, বিবেকের তাড়নায় দারিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে কাজ করার লক্ষে স্কুল সহপাঠী বন্ধুদের আন্তরিক সহায়তায় প্রবাসী সংগঠন ‘বন্ধন ফাউন্ডেশন’।
সভাপতি আবু সুফিয়ান সুজন বলেন, আমরা প্রবাসে থাকলেও সব সময় দেশের জন্য কিছু করার তাড়না অনুভব করি। আমরা চাই মাতৃভূমি বাংলাদেশের অবহেলিত মানুষেরা যাতে উন্নয়ন থেকে বঞ্চিত না হয়। তিনি আরো বলেন, প্রবাসীরা যেন দেশবাসীর টানে সবসময় সহযোগীতার হাত বাড়িয়ে পাশে থাকতে পারেন সেই অঙ্গীকার নিয়েই যাত্রা শুরু হয়েছে “বন্ধন ফাউন্ডেশন” এর। এই সংগঠনটি আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে আরো বৃহৎ পরিসরে মানব সেবায় নিজেদের এগিয়ে নিতে পারে এটাই এই সংগঠনের সকল সদস্যদের প্রত্যাশা ।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: