জকিগঞ্জের কৃতিসন্তান ও শাবি শিক্ষক জসিরের পিএইচডি ডিগ্রি অর্জন

প্রকাশিত: ৩:৪৯ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২১

জকিগঞ্জের কৃতিসন্তান ও শাবি শিক্ষক জসিরের পিএইচডি ডিগ্রি অর্জন

দিনরাত ডেস্ক ঃ জকিগঞ্জের কৃতিসন্তান ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের সহকারি অধ্যাপক জসির আহমদ কানাডার মনিটবা ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। বুধবার কানাডার মনিটবা ইউনিভার্সিটি তাঁর এই সাফল্যের রেজাল্ট প্রকাশ করে। ড.জসির আহমদ জকিগঞ্জের গঙ্গাজল এলাকার সাবেক ইউপি সদস্য মরহুম আলহাজ্ব আব্দুল লতিফ লতু মিয়ার ছেলে কনিষ্ট ছেলে।

পিএইচডি ডিগ্রি অর্জনের বিষয়টি নিশ্চিত করেন ড. জসির আহমদের বড় ভাই বৃটিশ এওয়ার্ড প্রাপ্ত বাংলাদেশি শিল্পপতি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এম জাকির হুসেইন। তিনি জানিয়েছেন, তার ছোট ভাই ড. জসির আহমদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিভাগের লেখাপড়া শেষে কৃতিত্বের সাথে সফলতা অর্জন করেন। পরে তাকে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ স্বর্ণপদক দেন। বর্তমানে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। সম্প্রতি সময়ে তাঁর আরও দুই বোন ইংল্যান্ডের দুটি ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। এবং তাঁর বড় ভাই নাসির আহমদ বাংলাদেশ থেকে মাষ্টার্স ডিগ্রি অর্জনের পর এখন পরিবারসহ আমেরিকায় বসবাস করছেন। তিনি তাঁর পরিবারের সকলের আরো বেশী সফলতার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

এদিকে, জকিগঞ্জের গঙ্গাজল গ্রামের কৃতিসন্তান ড. জসির আহমদের এই কৃতিত্ব অর্জনে পরিবারে বইছে আনন্দের বন্যা। ড. জসির আহমদের কৃতিত্বে তারা বেশ আবেগ আপ্লুত। এ থেকে বাদ নেই এলাকাবাসীও। তাঁর কৃতিত্বে সাংবাদিক, রাজনীতিবীদ, পেশাজীবিসহ অনেকেই অভিনন্দন জানিয়েছেন। ড.জসির, সাবেক ছাত্রনেতা ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য এম জাকির হুসেনের ছোট ভাই। তিনি বৃটিশ এওয়ার্ড প্রাপ্ত তরুণ শিল্পপতি। স্বপরিবারে এই পরিবারের সদস্যরা বৃহত্তর সিলেটে সমাজসেবায় অবদান রাখছেন।ড. জসিরের এই কৃতিত্বে দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক  মুজিবুর রহমান ডালিম শুভেচ্ছা জানিয়েছেন। দিনরাত সম্পাদক বলেন ড. জসিরের এই অর্জন  বাংলাদেশকে সমৃদ্ধ করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ