তাহিরপুরে বিদ্যালয় পরিদর্শনে সিলেট বোর্ডের পরিদর্শক দল

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২১

তাহিরপুরে বিদ্যালয় পরিদর্শনে সিলেট বোর্ডের পরিদর্শক দল

 

শফিকুল ইসলাম স্বাধীন

তাহিরপুর প্রতিনিধি

সুনামগঞ্জে তাহিরপুর উপজেলা সদরে অবস্থিত জাহানারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদানের অনুমতির জন্য পরিদর্শন করেছেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিদর্শক দল। দু’সদস্য বিশিষ্ট পরিদর্শক দলে ছিলেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মইনুল হোসেন ও সহকারী বিদ্যালয় পরিদর্শক জাহাঙ্গীর আলম।
২৬ সে জুন শনিবার সকাল ১১টায় জাহানারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন এর সময় বিদ্যালয়ে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মুদাচ্ছির আলম সুবল,উপজেলা যুবলীগ সভাপতি হাফিজ উদ্দিন,বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বোরহান উদ্দিন,তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এর অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদার,আনোয়ারপুর উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক বিমল চন্দ্র দে,জাহানারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্যোতিষ রায়,পরিচালনা কমিটির সদস্য বাববরুল হাসান বাবলু,মেহেদী হাসান উজ্জল,রমেন্দ্র নারায়ন বৈশাখ প্রমূখ।
পরিদর্শনকালে উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও জনতা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মুদাচ্ছির আলম সুবল ও উপজেলা যুবলীগ সভাপতি হাফিজ উদ্দিন পরিদর্শক দলের নিকট বলেন,তাহিরপুর উপজেলা সদরে একটি নিম্নমাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্টা খুবই জরুরী। সদরে একটি সরকারি উচ্চ বিদ্যালয় রয়েছে সেখানে ষষ্ট শ্রেনীতে সরকারী নিয়ম অনুযায়ী একশত ছাত্র/ছাত্রী ভর্তি করা যায়। ভর্তির সময় আবেদন জমা পড়ে প্রায় ৭ থেকে ৮শত। এর মধ্যে দেড় শতাধিক ছাত্রী ষষ্ট শ্রেণীতে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে ভর্তি হতে পারে। অতিরিক্ত ৪/৫শত ছাত্র ছাত্রী নিরুপায় হয়ে পার্শ্ববর্তী বালিজুড়ি ইউনিয়নের আনোয়ারপুর উচ্চ বিদ্যালয় কিংবা দুরের কোথায় নিয়ে অনেকটা বাদ্য হয়ে ছেলেমেয়েদের লেখাপড়া করাতে হয়। এর মধ্যে দরিদ্র পরিবারের ছেলেমেয়েরা টাকা পয়সা ও সুযোগ সুবিধার অভাবে লেখাপড়া থেকে ঝড়ে পড়ে যায়। সবদিক বিবেচনা করে জাহানারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্টা হওয়া এলাকাবাসীর প্রাণের দাবী
সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মইনুল হোসেন বলেন,তিনি আশপাশের বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে কথা বলে জানতে পেরেছেন তাহিরপুর উপজেলা সদরে আর একটি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রয়োজন। এছাড়াও তিনি বলেন,জাহানারা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি শনির হাওরের পাশে প্রাকৃতিক মনোরম পরিবেশে অবস্থিত। ছাত্র ছাত্রীর সংখ্যাও পর্যাপ্ত পরিমান রয়েছে বলেও তিনি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ