সীমন্তবাসীর উদ্দেশ্যে এস পি ফরিদের আহবান

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২০

সীমন্তবাসীর উদ্দেশ্যে এস পি ফরিদের আহবান

সিলেটের সীমান্তবাসীর উদ্দেশ্যে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম সচেতনতামুলক এক সতর্ক বার্তা দিয়েছেন। রবিবার (৫ জুলাই) বিকেলে সিলেটের পুলিশ সুপারের অফিসিয়াল ফেইসবুক আইডি থেকে তিনি এ বার্তা দেন।
সিলেটের পুলিশ সুপারের বার্তাটি হুবুহু তুলে ধরা হলো-
সিলেট জেলার গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর, কানাইঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার থানার সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী নাগরিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিককালে উল্লেখিত কিছু কিছু সীমান্তবর্তী এলাকার কতিপয় ব্যক্তি অবৈধভাবে ভারতের সীমানায় অনুপ্রবেশ করে গাছ থেকে সুপারী, লাকড়ি, আনারস কিংবা পাথর আনতে গিয়ে ভারতের খাসিয়া সম্প্রদায়ের লোকদের আক্রমণের শিকার হয়ে অনেক হতাহতের ঘটনা ঘটছে।
যা অত্যন্ত দু:খজনক। বিভিন্ন অনুসন্ধান এবং খাসিয়াদের অভিযোগ অনুযায়ী জানা যায় খাসিয়া সম্প্রদায়ের লোকজন করোনা ভাইরাস সংক্রমণের আশংকা এবং নিজেদের সম্পদ রক্ষায় অবৈধভাবে অনুপ্রবেশ করে ভারতে যাওয়া বাংলাদেশীদের প্রতিহত করতে আক্রমনাত্মক আচরন করে। যার প্রেক্ষিতে মাঝে মাঝে সীমান্তে অনাকাংখিত হত্যাকাণ্ড সংগঠিত হয়।এরকম অনাকাংখিত প্রানহানী একদিকে যেমন পরিবার এবং সমাজের জন্য অপূরনীয় ক্ষতি পাশাপাশি দেশের ভাবমূর্তি নষ্ট হয়। কাজেই সীমান্ত এলাকায় এহেন কর্মকান্ড বন্ধ করতে সংশিষ্ট এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, ইমাম, পুরোহিত, সমাজের সচেতন মহল সহ সাধারন নাগরিকদের সহযোগীতা একান্ত প্রয়োজন।
ইতিমধ্যেই সীমান্ত এলাকার জনগনকে সচেতন করতে সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, অফিসার ইনচার্জ সহ বিট অফিসারগণ নিয়মিত সীমান্ত এলাকায় উঠান বৈঠক সহ প্রচারনা চালিয়ে যাচ্ছে।
নিজের ব্যক্তিগত নিরাপত্তা ও পরিবারের কথা চিন্তা করে এবং দেশের ভাবমূর্তি অটুট রাখতে ভারতীয় সীমান্তে অবৈধ অনুপ্রবেশ বন্ধ করে উক্ত এলাকায় বসবাসকারী লোকজন পুলিশকে সহযোগীতা করবে বলে আমরা আশা করি। অন্যথায় এহেন কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ