শিক্ষার্থীদের পরীক্ষা ভীতিতে ফেলা যাবে না :শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২১

শিক্ষার্থীদের পরীক্ষা ভীতিতে ফেলা যাবে না :শিক্ষামন্ত্রী

ফাহিমা বেগম,  স্টাফ রিপোর্টারঃ  শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি কেমন হবে সে বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পরীক্ষা থাকবে কিন্তু সেটা যেন বোঝা না হয়ে যায়। শিক্ষার্থীদের পরীক্ষা ভীতিতে ফেলা যাবে না। মূল্যায়ন হবে, তবে সেটা যেন প্রতিযোগিতা না হয়।

রোববার (৩১ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা ভীতি থেকে বের করে আনা হবে। বিশ্বের অনেক দেশে এ ধরনের স্বীকৃত পদ্ধতি রয়েছে। সেসবের আলোকে আমাদের কারিকুলাম আধুনিকায়ন করা হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডা. দীপু মনি বলেন, ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে মানিকগঞ্জের কয়েকটি স্কুলে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। আগামীকাল সোমবার (১ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান শুরু হবে। এজন্য টিকাদানকেন্দ্র উদ্বোধন করা হবে। ধাপে ধাপে মহানগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আটটি কেন্দ্র স্থাপন করা হবে। পর্যায়ক্রমে দেশের সকল জেলায় স্কুল শিক্ষার্থীদের জন্য টিকা কেন্দ্র স্থাপন করা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, ঢাকা মহানগরের যেসব শিক্ষার্থী নিবন্ধন করতে পারেনি তাদেরকে ধাপে ধাপে টিকার আওতায় আনা হবে। টিকাদান কেন্দ্রে যেন অভিভাবকরা ভিড় না করেন সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ প্রমুখ।

 

এ সংক্রান্ত আরও সংবাদ