প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে পৌঁছেছেন

প্রকাশিত: ১১:৩৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে পৌঁছেছেন

ফাহিমা বেগম,স্টাফ রিপোর্টারঃ জলবায়ু পরিবর্তনের কারণে বাংলাদেশসহ অন্যান্য ঝুঁকিপূর্ণ দেশগুলোর দাবি তুলে ধরতে যুক্তরাজ্যে এসে পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২১০২ ভিভিআইপি ফ্লাইট আজ স্থানীয় সময় বিকাল ৩টার দিকে গ্লাসগোর প্রেস্টউইক বিমানবন্দরে পৌছায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৌছানোর খবর নিশ্চিত করেছে যুক্তরাজ্য আওয়ামী লীগের একটি সুত্র।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন  লন্ডনে নিযুক্ত হাইকমিশনার সাইদা মুনা তাসনিম ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ। এসময় ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়।
এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে গ্লাসগো বিমানবন্দরের সামনে যুক্তরাজ্য আওয়ামীলীগের নেতৃত্বে শতাধিক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী ও প্রবাসীরা বিভিন্ন প্লেকার্ড ও ব্যানার নিয়ে জড়ো হন। তারা নেত্রীকে স্বাগত জানিয়ে বিভিন্ন শ্লোগান  দেন।
এর আগে গ্লাসগোতে কপ-২৬ শীর্ষ সম্মেলনে যোগ দিতে  স্কটল্যান্ডের উদ্দেশ্যে রবিবার (৩১ অক্টোবর) সকাল ৯টা ২০ মিনিটে  দেশ ছাড়েন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল (সোমবার) প্রধানমন্ত্রী কপ-২৬-এর শীর্ষ সম্মেলনে ভাষণ দেবেন বলে জানা গেছে। আগামী ৩ থেকে ৮ নভেম্বর যুক্তরাজ্যের রাজধানী লন্ডন সফর করবেন। এ সময় তিনি লন্ডনে ওয়েস্টমিনস্টার প্যালেসে যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্যদের উদ্দেশে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বক্তব্য দেবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ