জগন্নাথপুরে ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশীরা ঢাকায়, কে হচ্ছেন মাঝি

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২১

জগন্নাথপুরে ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশীরা ঢাকায়, কে হচ্ছেন মাঝি

জগন্নাথপুরে ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশীরা ঢাকায়, কে হচ্ছেন মাঝি

 

 

 

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

 

 

 

সমাগত জগন্নাথপুর উপজেলার ৭ টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিতে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রতীক নৌকা প্রত্যাশা শতাধিক প্রার্থী ঢাকায় অবস্থান করছেন। কে হচ্ছেন নৌকার মাঝি এই ধোঁয়াশা দলীয় নেতাকর্মী সহ সাধারণ ভোটারদের মনে।

নির্বাচনী তফসিল ঘোষণা অনুযায়ী চতুর্থ ধাপের নির্বাচনে দেশের অন্যান্য ইউনিয়ন এর ন্যায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া, পাটলী, সৈয়দপুর- শাহারপাড়া, রানীগঞ্জ, আশারকান্দী, চিলাউড়া -হলদিপুর ও পাইলগাঁও ইউনিয়ন পরিষদ এর নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি সনের ২৩ শে ডিসেম্বর। মনোনয়ন পত্র দাখিল এর শেষ দিন ২৫ শে নভেম্বর। এই নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করতে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রতীক নৌকা পাওয়ার আশায় প্রতি ইউনিয়ন এর একাধিক প্রার্থী রাজধানী শহর ঢাকার বিভিন্ন হোটেল -মোটেল ও বাসা বাড়ীতে অবস্থান করছেন। এবং দলীয় প্রতীক নৌকা পেতে দলের হাইকমান্ডে চালিয়ে যাচ্ছেন জোর লবিং ও তদবির। এক্ষেত্রে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যান করলে বেরিয়ে আসতে পারেন অনেক নতুন মূখ ত্যাগী, যোগ্য ও সাধারণ মানুষের পছন্দের প্রার্থী। বিধায় সাধারণ ভোটার সহ প্রার্থীরা অধির আগ্রহে তাকিয়ে আছেন দলীয় হাইকমান্ডের দিকে। কে বা কাহারা নৌকার মাঝি হচ্ছেন এনিয়ে জনমনে কৌতুহল বিরাজ করছে। যোগ্য ও ত্যাগী ব্যক্তিকে দলীয় মনোনয়ন অর্থাৎ নৌকা প্রতীক দেওয়ার জন্য হাইকমান্ডের প্রতি জোর দাবী তৃণমূল নেতাকর্মী তথা সাধারণ ভোটারদের।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলার ১ নং কলকলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন অর্থাৎ নৌকা প্রত্যাশী সুনামগঞ্জ জেলা যুবলীগ এর সাবেক আহবায়ক কমিটির সদস্য ও কলকলিয়া ইউনিয়ন শাখা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আলাল হোসেন রানা সহ উপজেলার ৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক প্রত্যাশী ঢাকায় অবস্থানরত একাধিক চেয়ারম্যান প্রার্থী বলেন, দলীয় মনোনয়ন পেতে হাইকমান্ডের নিকট দলীয় কর্মকাণ্ডে নিজের অবস্থান ও জনগণের সাথে নিজের সংস্পৃর্শতা তুলে ধরার চেষ্টা করে মনোনয়ন চেয়েছি। দল সর্বদিক বিবেচনা করে যোগ্যতার ভিত্তিতে দলীয় মনোনয়ন অর্থাৎ নৌকা প্রতীক দিবেন এই প্রত্যাশা রাখি। এক প্রশ্নের জবাবে তারা আরো বলেন আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক সংগঠন। দলীয় মনোনয়ন যে কেউ চাইতে পারেন। দলের হাইকমান্ড যাকে মনোনয়ন দিবেন তার পিছনে কাজ করতে বদ্ধপরিকর।

 

হাবিবা আক্তার //

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: