শাল্লার ইউএনও আল মোক্তাদির হোসেন স্ট্যান্ড রিলিজ 

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

শাল্লার ইউএনও আল মোক্তাদির হোসেন স্ট্যান্ড রিলিজ 

 

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

 

 

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি ও বোরো ফসল রক্ষা বেড়িবাঁধ এর পিআইসি তালিকা গঠনে অনিয়ম এর অভিযোগ শালার ইউএনও মোঃ আল মোক্তাদির হোসেনকে জেলা প্রশাসক এর আদেশে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

সুত্রে জানাযায়, সুনামগঞ্জ শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মোক্তাদির হোসেন এর বিরুদ্ধে ২০২১ সালের মার্চ মাসে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি ও অনিয়ম এর অভিযোগ উঠে।এই অভিযোগ এর পরিপেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক দফায় দফায় তদন্ত করেন। তদন্তে প্রমানও মিলে। এই দুর্নীতি ঢাকতে না ঢাকতেই তাঁর বিরুদ্ধে আবারো উঠে বাজার ভিটি বন্দোবস্তর নামে অতিরিক্ত টাকা উত্তোলন এর অভিযোগ। এরপরও থামেনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মোক্তাদির হোসেন এর দুর্নীতির মহোৎসব। শাল্লা উপজেলার হাওরের বোরো ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ এর জন্য প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন এর লক্ষে বিগত ১০ জানুয়ারী উপজেলা পরিষদ এর হলরুমে সভা অনুষ্ঠিত হয়। সভায় আটগাঁও ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আবুল কাশেম আজাদ,হবিবপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল,শাল্লা ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জামান চৌধুরী ফুল মিয়া ও বাহাড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বিধান চৌধুরী উপস্থিত ছিলেন। সভায় চেয়ারম্যানদের মতামতকে গুরুত্ব না দিয়ে নীতিমালার বাইরে টাকার বিনিময়ে প্রকৃত কৃষক ছাড়াই সিন্ডিকেট এর মাধ্যমে গোপনে পিআইসি তালিকা ও কমিটি গঠন করা হয়েছে এমন অভিযোগ উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মোক্তাদির হোসেন ও পানি উন্নয়ন বোর্ড এর উপ-সহকারী প্রকৌশলী (এসও) আব্দুল কাইয়ূম এর বিরুদ্ধে পিআইসি গঠনে অনিয়ম ও ঘুষ -দুর্নীতির অভিযোগ এনে ১১ জানুয়ারী ইউপির চেয়ারম্যানগন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ এর পরিপেক্ষিতে ১১ ই জানুয়ারী স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জাকির হোসেনকে প্রধান করে পানি উন্নয়ন বোর্ড এর দুই নির্বাহী প্রকৌশলীকে সদস্য করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক ।এই কমিটি ১৩ ই জানুয়ারী অভিযোগের তদন্ত করতে শাল্লায় পৌঁছেন এবং জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি দিনভর অভিযোগকারীদের উপস্থিতিতে শাল্লা ইউএনও কার্যালয়ে তদন্ত সম্পাদন করেছেন।

এবিষয়ে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন শাল্লার ইউএনওকে রিলিজ করে ঢাকায় নেওয়া হয়েছে। এবং শাল্লার অতিরিক্ত দায়িত্ব দিরাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অরুপ রতন সিংহকে দেওয়া হয়েছে।

 

হাবিবা আক্তার ///

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: