বন্যাকবলিত মানুষের সাহায্যে সরকার ও প্রবাসীদের এগিয়ে আসার আহবান এহিয়া চৌধুরীর

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, মে ২১, ২০২২

বন্যাকবলিত মানুষের সাহায্যে  সরকার ও প্রবাসীদের এগিয়ে  আসার আহবান এহিয়া চৌধুরীর

 

বিশ্বনাথ প্রতিনিধি

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে আকস্মিক বন্যা কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী, খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নের মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। শুক্রবার (২০ মে) দিবভর তিনি এই খাবার বিতরণ করেন।

বিশ্বনাথের যেসকল এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে এসব এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ প্রদানের জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, আমি এখন জনপ্রতিনিধি নই, তবুও আমার অবস্থান থেকে দুর্গত মানুষের জন্য রান্না করা খাবার নিয়ে এসেছি। আমি যখন এই জনপদের এমপি ছিলাম তখন বন্যা পরিদর্শনে সরকারের বিভিন্ন মন্ত্রী প্রতিমন্ত্রী এসেছিলেন এবং এই এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে ত্রাণ দিয়েছিলেন। বর্তমানে হয়তো সংসদ সদস্য পরিবর্তন হয়েছেন, কিন্তু অতীতের সেই সরকার এখনও ক্ষমতায় আছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে অতীতের ন্যায় এবারও বন্যা কবলিত দুর্গত মানুষের পাশে দাড়ানোর আহবান জানাই। মানুষ এই অবদান চীরকৃতজ্ঞের সাথে স্মরণ রাখবে। পাশাপাশি বন্যা দুর্গতদের সাহায্যে এলাকার বিত্তবান ও প্রবাসীদের এগিয়ে আসার আহবান জানান ইয়াহ্ইয়া চৌধুরী।

খাবার বিতরণকালে ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়ার সঙ্গে ছিলেন তাঁর ছোট ভাই জেলা পরিষদের সদ্য সাবেক সদস্য সহল আল রাজী চৌধুরী, বিশ্বনাথ উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক এ কে এম দুলাল, ইউপি সদস্য ফজলুল হক, রইছুল ইসলাম, আব্দুর রব রাজু, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য সোনাবান বিবি প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: