বিশ্বনাথে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন তারা

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

বিশ্বনাথে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন তারা

 

বিশ্বনাথ প্রতিনিধি

ট্রাকে করে দেশীয় অস্ত্র ও সরঞ্জাম নিয়ে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে সিলেটের বিশ্বনাথ থানা পুলিশ। সোমবার (২৩ মে) মধ্যরাতে উপজেলার অলংকারী ইউনিয়নের বটেরতল বাজার সংলগ্ন এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ডাকাতদলের সদস্যরা হলেন সিলেট এসএমপির জালালাবাদ থানার দখড়ী গ্রামের ফয়জুল হকের ছেলে বাবুল মিয়া ওরফে বাবুল ডাকাত (৩২), একই থানার কান্দিবাড়ি গ্রামের মৃত আবদুল ওয়াহাব ওরফে ছোয়াব আলীর ছেলে জয়নুল মিয়া (৩৪), কোম্পানীগঞ্জ থানার শিমুলতলা (নোয়াগাঁও) গ্রামের শরীফুর রহমানের ছেলে রুহুল আমীন (২৯) ও এয়ারপোর্ট থানার রঙিনটিলা গ্রামের জহির মিয়ার ছেলে আফজল মিয়া (২০)।

থানা পুলিশ সূত্র জানায়, ঘটনার রাতে অলংকারী ইউনিয়নের টেংরা এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একটি আন্তঃজেলা ডাকাতদল। গোপন সূত্রে খবর পেয়ে বিশ্বনাথ থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। এক পর্যায়ে টেংরা বটেরতল এলাকায় বসানো হয় পুলিশের চেকপোস্ট। চেকপোস্টে একটি ট্রাক থামানো হলে কিছু বুঝে ওঠার আগেই তিনজন ডাকাত ট্রাক থেকে লাফিয়ে পালানোর সময় দুইজনকে পাকড়াও করে পুলিশ। অন্যরা ব্যারিকেড ভেঙ্গে ট্রাক নিয়ে পালিয়ে যাবারকালে ধাওয়া করে ট্রাকসহ আরও দুইজনকে দক্ষিণ সুরমা থানার তেতলি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে লোহার তৈরী ২টি কাটার, ১টি অত্যাধুনিক প্লাস, রামদা, এক বান্ডিল লাইলনের রশি ও একটি হাউড্রোলিক ডাম্পার ট্রাক জব্দ করে পুলিশ।

বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, ‘গ্রেপ্তার চারজন ওরা আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্য। প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক চুরি-ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। আজ মঙ্গলবার (২৪ মে) সিলেটের আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: