বিশ্বনাথে ‘ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন’র ত্রাণ বিতরণ করলেন সাবেক এমপি এহিয়া চৌধুরী

প্রকাশিত: ২:৪৯ অপরাহ্ণ, জুন ১৩, ২০২২

বিশ্বনাথে ‘ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন’র ত্রাণ বিতরণ  করলেন সাবেক এমপি এহিয়া চৌধুরী

 

বিশ্বনাথ প্রতিনিধি

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নের বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে ‘ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন’। সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহ্হিয়া চৌধুরী এহিয়ার মাধ্যমে সংস্থাটি বৃহস্পতিবার (২ জুন) সকাল থেকে বন্যায় ক্ষতিগ্রস্থ ওই দুই ইউনিয়নের ১ হাজার ১০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে।

রামপাশা ইউনিয়নের ৬৩৬ ও খাজাঞ্চী ইউনিয়নের ৪৬৪ পরিবারের সদস্যরা ‘ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন’র ত্রাণ পেয়েছেন। হিউমেনিশন রিলিফ প্রোগ্রামের আওতায় ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন অর্গানাইজেসন’র ব্যবস্থাপনায় দেয়া ত্রাণ সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, ১ লিটার সয়াবির তেল, ১ কেজি লবন, ১ কেজি আলু, ১ কেজি ডাল ও ৫শ গ্রাম খেজুর।

পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহ্হিয়া চৌধুরী এহিয়া বলেন, যখন এমপি ছিলাম তখনও মানুষের কল্যাণে কাজ করেছি। আজ এমপি নেই বলে যে জনগণের পাশে থাকব না তা হতে পারেনা। তাই বন্যার শুরু থেকে নিজের সাধ্যমতো ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকার চেষ্টার পাশাপাশি দেশ-বিদেশে অবস্থানরত বন্ধু-বান্ধব ও বিভিন্ন সংস্থার সাথে যোগাযোগ অব্যাহতি রেখেছি। এরই ফল হিসেবে ‘ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন’ এর মাধ্যমে ১৩ হাজার ৮ শতাধিক পাকেট ত্রাণ আনা সম্ভব হয়েছে। আর বিশ্বনাথের ক্ষতিগ্রস্থরাও ওই ত্রাণের একটি অংশ পেয়েছেন। দোয়া করবেন আমি আমৃত্যু যেন আপনার সেবা করে যেতে পারি।

পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন’র চীফ কার্লা আইভেট হুইচ হার্নান্ডেজ, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য সহল আল রাজী চৌধুরী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি।

এসময় অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক একেএম দুলাল, আবুল খয়ের মেম্বার, ফিরোজ আলী, জয়নাল আহমদ মিয়া, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ হবিবুল ইসলাম, ইউনিয়ন পরিষদ মেম্বার নজরুল ইসলাম, ফজলু মিয়া, রইছুল ইসলাম, শফিক মিয়া, আব্দুল মতিন, পংকজ বিহারী দাশ, আব্দুর রব রাজু, ফখরুল ইসলাম, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার আছারুন বেগম, সোনাবান বিবি, ফুলমালা বেগম, রামপাশা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদিক হোসেন, খাজাঞ্চী ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দে, সাংগঠনিক সম্পাদক নোমান আহমদ, সংগঠক এমএইচ খান পারভেজ, জালাল খান চুন্নাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: