মঙ্গলবার বন্যা আক্রান্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, জুন ১৯, ২০২২

মঙ্গলবার বন্যা আক্রান্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী

দিনরাত সংবাদঃ

মহাপ্লাবনে ভাসছে সিলেট ও সুনামগঞ্জ জেলা। বন্যায় প্রায় কোটি মানুষ পানিবন্দি। দুর্ভোগ আর দুর্দশার কোন শেষ নেই। আগামী মঙ্গলবার (২১ জুন) সকালে বন্যা আক্রান্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন সকালে হেলিকপ্টারযোগে তিনি সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিদর্শন করবেন বলে জানা গেছে।

এসময় প্রধানমন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানাবেন। একইসঙ্গে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের কর্মসূচিতে অংশ নেবেন।

এদিকে সচিবালয় সূত্র নিশ্চিত করেছে, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান আগামীকাল সোমবার সিলেট যাচ্ছেন।তিনি সেখানে মঙ্গলবারও অবস্থান করবেন।

প্রসঙ্গত: প্রতিবেশী দেশ ভারতের মেঘালয় রাজ্যের পূর্ব খাসি পাহাড়ের চেরাপুঞ্জিতে ১২২ বছরের মধ্যে তৃতীয়বারের মতো রেকর্ড বৃষ্টিপাত হয়েছে। গত ১৫ থেকে ১৭ জুন বাংলাদেশের উজানে আসাম ও মেঘালয়ে তিনদিনের টানা বৃষ্টির পানি ঢল হয়ে আঁছড়ে পড়ে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলে।এতে সিলেট শহরসহ বিভাগের প্রায় সব জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। তলিয়ে যায় সিলেটের প্রায় ৮০ শতাংশ ও সুনামগঞ্জের ৯০ শতাংশের বেশি এলাকা।তিনদিন ধরে সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও বিজিবি উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে

 

সিলেট প্রতিদিন/ফাহিমা

 

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: