সুনামগঞ্জে বন্যায় মৃত্যু বরন করেছেন ২৯ জন

প্রকাশিত: ৪:২১ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২২

সুনামগঞ্জে বন্যায় মৃত্যু বরন করেছেন ২৯ জন

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

চলমান বন্যায় সুনামগঞ্জে এ পর্যন্ত মৃত্যু বরন করেছেন ২৯ জন। আরা সারা দেশে মৃত্যু বরন করেছে ১১৬ জন। এছাড়াও পানিবাহিত সহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯ শত ৮১ জন।
আজ ১২ ই জুলাই রোজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে।
বিবৃতিতে বলা হয়েছে, বিগত ১৭ ই মে থেকে ১২ ই জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৯ শত ৮১ জন এবং মৃত্যু বরন করেছেন ১ শত ১৬ জন। তমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫ শত ৪৭ জন এবং মৃত্যু বরন করেছেন ১ জন। আর, টি, আই রোগে আক্রান্ত ৭ শত ৫৪ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনেরই মৃত্যু হয়েছে।সাপের দংশনের শিকার হয়েছেন ২০ জন এবং মৃত্যু বরন করেছেন ২ জন। এছাড়াও পানিতে ডুবে মৃত্যু বরন করেছেন ৮০ জন।একই সময়ে চর্মরোগে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭ শত ৫০ জন, চোখের প্রদাহজনিত রোগে ২শত ৯৭ জন এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৪ শত ১৯ জন।এছাড়াও অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১ শত ৪৯জন এবং তাদের মধ্যে ৯ জন মৃত্যু বরন করেছেন।
স্মরণকালের ভয়াবহ বন্যায় মৃত্যু বরনকারীর তালিকায় রয়েছেন- সিলেট জেলার ১৮ জন, সুনামগঞ্জ জেলার ২৯ জন, মৌলভীবাজার জেলার ৬ জন, হবিগঞ্জ জেলার ১০ জন, টাঙ্গাইল জেলার ১ জন, ময়মনসিংহ জেলার ৬ জন, নেত্রকোনা জেলার ১৮ জন, জামালপুর জেলার ৯ জন, শেরপুর জেলার ৭ জন, লালমনিরহাট জেলার ৭ জন ও কুড়িগ্রাম জেলার ৫ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: