একমাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে- জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী

প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২২

একমাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে- জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধনী-গরিব সবাইকে বুকে জড়িয়ে নিতেন।বঙ্গবন্ধুর দর্শন সবাই পেতো।যে কারনে বঙ্গবন্ধু বাংলার সর্বস্তরের জনতার কাছের মানুষ ছিলেন। ক্ষুধা, দারিদ্র্য দূর করা সহ জনগণের সার্বিক উন্নয়নের লক্ষে সঠিক দায়িত্ব পালন করলে বঙ্গবন্ধুর দেখা মিলবে।তাঁর আত্মা শান্তি পাবে, আমরা তাঁকে খুজে পাবো।বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন এর অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে চলছে।বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হবে।দেশের চলমান পরিস্থিতি সম্পর্কে রাশিয়া – ইউক্রেন যুদ্ধকে ইঙ্গিত করে তিনি আরও বলেন, একমাস যাবৎ জিনিসপত্রের মূল্য সামান্য বৃদ্ধি পেয়েছে। তেলের দাম, চালের দাম বেড়েছে তা আমরা স্বীকার করি। কিন্তু আমাদের জন্য এই দাম বৃদ্ধি পায়নি। মোড়লদের লড়াইয়ে এই অনাকাঙ্ক্ষিত সমস্যার সৃষ্টি হয়েছে। লোডশেডিং দেখা দিয়েছে!এতে চিন্তার কোনো কারন নেই। আগামী একমাসের মধ্যে সবকিছু আগের মতো স্বাভাবিক হয়ে যাবে। দামও কমবে, আগের মতো চব্বিশ ঘণ্টা বিদ্যুৎ পাওয়া যাবে। মন্ত্রী আরো বলেন, বিএনপি সহ একটি কুচক্রী মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করতে নানামুখী ষড়যন্ত্রের অপচেষ্টা করছে। কিন্তু তাদের এই ষড়যন্ত্র ফলপ্রসূ হবে না। কেনেনা জনগণ সব জানেন। বিএনপি জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশের কল্যানে কোনো উন্নয়ন করেনি। বরংচ সরকারি অর্থ লোপাট করে নিজেদের আখের গুছিয়েছে। কিন্তু দেশ ও দেশের মানুষের উন্নয়ন একমাত্র আওয়ামী লীগই করে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে অদূর ভবিষ্যতেও আওয়ামী লীগই করতে পারে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে সকলকে মিলে-মিশে কাজ করতে হবে।
আজ ১৮ ই আগষ্ট রোজ বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিকল্পনা মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে হতদরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরণী উপলক্ষে উপজেলা সদরস্থ আব্দুস সামাদ আজাদ অডিটোরিয়ামে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং উপজেলা পরিষদ এর হলরুমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত অর্থ ও ঢেউটিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেছেন শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ -৩ আসন এর সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আতাউর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আকমল হোসেন, সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু, জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনূপম দাস অনুপ ও সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) শুভাশীষ ধর।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আব্দুল কাইয়ূম মশাহিদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ কুতুবউদ্দিন, গবেষণা ও তথ্য বিষয়ক সম্পাদক বিজন কুমার দেব, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কামাল উদ্দিন, সাধারন সম্পাদক আবুল হোসেন লালন, জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল মুকিত, সাধারন সম্পাদক তাহা আহমদ, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
এই পৃথক অনুষ্ঠান শেষে পরিকল্পনা মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে ১৪৮ জনের মধ্যে জনপ্রতি ১হাজার ৩ শত টাকা করে নগদ অর্থ বিতরণ করার পাশা-পাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত হতদরিদ্র ১৭৫ জন মানুষের মধ্যে জনপ্রতি নগদ ৩ হাজার টাকা ও একবান ঢেউটিন করে বিতরণ করেছেন।
এছাড়াও জগন্নাথপুর উপজেলা পরিষদ এর বাস্তবায়নে আনসার ভিডিপি ব্যারাক উদ্বোধন করেন এবং ৪ কোটি ৩৩ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়ন এর আমড়াতৈল থেকে নয়া বন্দর ভায়া শ্রীরামসি বাজারের রাস্তার নির্মাণ কাজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ