সিলাম পিএল হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

সিলাম পিএল হাইস্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

মোহাম্মদ নুরুল ইসলাম: স্কুল জীবনের সময়গুলীতে লুকিয়ে আছে অনেক স্মৃতি ও সুখ-দুঃখ গাঁথা কথা মালা। সেই সময়ের দস্যিপনা, হাসি-ঠাট্টা ও না বলা অনেক কথা জড়িয়ে রয়েছে স্কুল জীবনকে ঘিরে। বিশ বছরের ব্যবধানে বর্তমানে শিক্ষা জীবন শেষ করে সেই সময়ের কিশোরগুলো সামাজিক ও কর্মক্ষেত্রে অভাবনীয় অবদান রেখে চলেছেন। জীবন জীবিকার তাগিদে তারা বিভিন্ন জায়গায় অবস্থান করার কারণে অনেকের সাথেই নেই দেখা স্বাক্ষাত কিংবা যোগাযোগ।

ফেলে আসা সেই বন্ধুদের একত্রিত করতে বন্ধু আবু সালেহ মোহাম্মদ মুসার উদ্যোগে প্রতিষ্টিত অনলাইন গ্রুপের মাধ্যমে জড়ো করা হয় বন্ধুদের। সিদ্ধান্ত হয় পুণর্মিলনী অনুষ্ঠান আয়োজনের। যেই ভাবা সেই কাজ। প্রবাসী বন্ধু দুলাল আহমদ ও আ‌মে‌রিকা প্রবাসী সৈয়দ শিপু ইসলামসহ কয়েকজনের সহযোগিতায় গত ২৬ আগষ্ট শুক্রবার দক্ষিণ সুরমার সিলাম পদ্মলোচন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা বসে স্থানীয় সিলাম রিজেন্ট পার্ক রিসোর্টে।
প্রায় বিশ বছর পর ছেলেবেলার বন্ধুরা মিলিত হন সেই স্কুলেরই পাশে গড়ে উঠা রিসোর্টে। যেই রিসোর্টটি ‘ঠাকুর বাড়ি’ নামেই সমধিক পরিচিত। স্কুল জীবনে সেই ঠাকুর বাড়ির পুকুরে স্কুলের সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিজ্ঞতা অনেকেরই রয়েছে। পুণর্মিলনী অনুষ্ঠানে সেই স্মৃতি আওড়াতেও দেখা যায় তাদের অনেককেই। কিছু সময়ের জন্য স্মৃতির মোহনায় হারিয়ে যায় সবাই।
নির্ধারিত দিন ২৬ আগষ্ট শুক্রবার জুম্মার পর থেকেই একে একে জড়ো হতে থাকেন প্রাক্তন শিক্ষার্থীরা। যদিও তাৎক্ষণিক আয়োজনের জন্য সেই সময়ের অনেক বন্ধুকে উপস্থিত করা যায়নি অনুষ্ঠানটিতে।
অনুষ্ঠানে স্মতিচারণ, গান, খেলাধুলা, প্রীতিভোজ ছাড়াও কফি আড্ডায় মেতে উঠেন সবাই। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পর্ব ছিলো ‘বোতল-আলু’ ও হাঁড়িভাঙ্গা’ খেলা। ব্যতিক্রমী এই খেলা বেশ উপভোগ করেছেন সব বন্ধুরা।
সিলাম ইউ‌নিয়‌নের চেয়ারম্যান ও প্রাক্তন শিক্ষার্থী শাহ ও‌লিদুর রহমানের সভাপতিত্বে ও কাককী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ টিপু সুলতান এবং আবু সা‌লেহ মোঃ মুসার যৌথ প‌রিচালনায় স্মৃতিচারণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এড‌ভো‌কেট আব্দুল হাই রাজন।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, দক্ষিণ সুরমা থানার প্রতিষ্ঠাকা‌লীন অ‌ফিসার ইনচার্জ আক্তার হো‌সেন, টু‌রিষ্ট পুলিশের অ‌ফিসার ইনচার্জ নজরুল ইসলাম, সৌ‌দি আরব প্রবাসী দুলাল আহমদ, আ‌মে‌রিকা প্রবাসী সৈয়দ শিপু ইসলাম, সাইয়ূম আহমদ, ইকবাল আহমদ, মুন্না আহমদ, লা‌য়েক আহমদ, শাহাব উদ্দিন, ইন্দ্রজিৎ দেব, হো‌সেন আলী, শাহজাহান আহমদ, কামাল আহমদ, মুক্তা‌দির আহমদ, অপন দাস, সু‌মি বেগম, জা‌হেদ আহমদ, খা‌লেদ শাহ, ফ‌য়েজ আহমদ, আ‌য়েশা আক্তার, জাকা‌রিয়া আহমদ, আ‌জিজ আহমদ জাহেদ, বিল‌কিস বেগম, শাহীন আলী, জা‌হেদ আহমদ, প‌লি বেগম, সালাউ‌দ্দিন, জিয়াউর রহমান, ময়নুল আহমদ, মি‌লি বেগম, শেফা বেগম সহ তা‌দের প‌রিবারের সদস্যবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: