সিলেটের ৫ গুণী নারী সাংবাদিককে সম্মাননা প্রদান

প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০২২

সিলেটের ৫ গুণী নারী সাংবাদিককে সম্মাননা প্রদান

 

সিলেট লেখিকা সংঘের পক্ষ থেকে সম্মাননা অনুষ্ঠান করা হয়েছে। সিলেটের মধুবন সুপার মার্কেটের সিলেট লেখিকা সংঘের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠান করা হয়।

সাংবাদিকতায় গৌরবোজ্জ্বল ভূমিকা পালনের জন্য এক জমকালো আয়োজনের মাধ্যমে সিলেটের ৫ গুণী নারী সাংবাদিককে অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয়।
পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের মাধ্যমে শুরু হয় মূল পর্বের আয়োজন।

সিলেট লেখিকা সংঘের সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন সিলেট লেখিকা সংঘের সাধারণ সম্পাদক হোসনে আরা কলি।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (প্রধানমন্ত্রীর কার্যালয়) পরিচালক (উপসচিব) জুলিয়া জেসমিন মিলি
এসময় অনুষ্ঠানের সভাপতি রওশান আরা চৌধুরী এবং প্রধান অতিথি জুলিয়া জেসমিন মিলি সম্মাননা ক্রেস্ট তোলে দেন। সিলেট লেখিকা সংঘের সহ সভাপতি ও দক্ষ সংগঠক রওশান জাহান চৌধুরী জেসমিন, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র (সিলেট অঞ্চল) এর সভাপতি বিলকিস আক্তার সুমি, সহ সভাপতি সুমা জায়গীরদার, সাধারণ সম্পাদক মনিকা ইসলাম,দফতর সম্পাদক মাসুদা সিদ্দিকা রুহি, কোষাধ্যক্ষ ফাতেমা সুলতানা অন্যার হাতে ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জুলিয়া যেসমিন মিলি বলেন, নারীদের বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যে কাজ করতে হয়।নানাবিধ বাধা পেরিয়ে নারী লেখিকা এবং নারী সাংবাদিকরা যেভাবে কাজ করে যাচ্ছেন এতে দেশ ও সমাজ উপকৃত হচ্ছে বলে জানান তিনি।বক্তব্যে তিনি আশা প্রকাশ করেন লেখিকা সংঘের কাজ আরো অনেকদূর এগিয়ে নিয়ে যাওয়ার।

সম্বর্ধিত অতিথি রওশান জাহান চৌধুরী আবেগাপ্লুত হয়ে স্মৃতিচারণ করেন সিলেট লেখিকা সংঘের শুরু এবং তার দীর্ঘ পথচলা নিয়ে।

এরকম একটি অনুষ্ঠান আয়োজন এবং এতে সিলেট বিভাগীয় নারী সাংবাদিক কেন্দ্রকে আমন্ত্রিত এবং সম্মাননা প্রদান করার জন্য লেখিকা সংঘের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সিলেট বিভাগীয় নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি বিলকিস আক্তার সুমি এবং সহ সভাপতি সুমা জায়গীরদার।
সিলেট বিভাগীয় নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক মনিকা ইসলাম তার বক্তব্যে বলেন, লেখকের কাজের সীমাবদ্ধতা নেই।সেটাকে কাজে লাগিয়ে সিলেট লেখিকা সংঘ নিপীড়ন নির্যাতিতদের হয়ে লিখে যাবে, সমাজের জন্য দেশের জন্য কিছু করতে পারাটাই আসল।

এছাড়াও আয়োজনে আরো বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় নারী সাংবাদিক কেন্দ্রের দফতর সম্পাদক মাসুদা সিদ্দিকা রুহী, কোষাধ্যক্ষ ফাতেমা সুলতানা অন্যা, সিলেট নারী লেখিকা সংঘের সদস্য শামীমা আক্তার ঝিনু, সুরাইয়া পারভীন লিলি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় নারী সাংবাদিক কেন্দ্রের সদস্য তাসফিয়াহ হক, সিলেট লেখিকা সংঘের সদস্য কাউছার আরা বেগম, সেলিনা আক্তার, ফারহানা চৌধুরী, অনিতা রাণী দাস, সেনুয়ারা আক্তার চিনুসহ অন্যান্যরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: