তুরস্ক ও সিরিয়ার ভুমিকম্পে হতাহতের ঘটনায় দিনরাত পরিবারের শোকপ্রকাশ

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩

তুরস্ক ও সিরিয়ার ভুমিকম্পে হতাহতের ঘটনায় দিনরাত পরিবারের শোকপ্রকাশ

নিজস্ব প্রতিবেদকঃ

তুরস্ক ও সিরিয়ার ভয়াবহ ভূমিকম্পে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন দিনরাত পত্রিকার সম্পাদক মোহাম্মদ মুজিবুর রহমান ডালিম।

অপর এক শোকবার্তায় দিনরাত পরিবারের সকল সদস্যবৃন্দ সোমবার ভোরে তুরস্কে ঘটে যাওয়া মারাত্মক ভূমিকম্পে যারা প্রাণ হারিয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া চেয়েছেন। এ শোক বার্তায় মোহাম্মদ মুজিবুর রহমান ডালিম বলেন,ভূমিকম্প মোকাবিলায় সর্বদা আমাদের নিজেদেরও প্রস্তুত থাকতে হবে।ভূমিকম্পকে ভয় পেলে চলবে না। ভয়কে জয় করতে হবে। ভূমিকম্প থেকে বাঁচার উপায় বের করতে হবে।সবাইকে সর্বোপরি সতর্ক থাকতে হবে।

জানা যায়, তুরস্কে সোমবার স্থানীয় সময় ভোরে রিখটার স্কেলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে প্রতিবেশী সিরিয়া, লেবানন, ইসরায়েল, ফিলিস্তিন ও সাইপ্রাসও কেঁপে ওঠে।
এদিন দুপুরে তুরস্কে ৭ দশমিক ৫ মাত্রার দ্বিতীয় আরেকটি ভূমিকম্প হয়। যেটির উৎপত্তিস্থল ছিল দক্ষিণ-পূর্ব তুরস্কের কাহরামানমারাস প্রদেশের এলবিস্তান জেলা।

ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়া মিলিয়ে মৃতের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়ে গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়ার আভাস মিলেছে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে।

 

 

 

এ সংক্রান্ত আরও সংবাদ