জগন্নাথপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড,৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ৩:১৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৩

জগন্নাথপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড,৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

জগন্নাথপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়, আজ ১৫ ই ফেব্রুয়ারী রোজ বুধবার ১০ টা ৪০ মিনিটের দিকে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ডাকবাংলো ব্রীজ সংলগ্ন দক্ষিণ পার্শ্বে জগন্নাথপুর বাজার এর শহীদ মিনার রোডস্থ জয় গোপাল বেডিং স্টোরে ( লেপ-তোষকের দোকান) হঠাৎ করে আগুনের সুত্রপাত ঘটে এবং দ্রুত পার্শ্ববর্তী ভোজ্য তৈল আমদানি কারক ব্যবসা প্রতিষ্ঠান মান্না ষ্টোর, রাজু ইলেকট্রনিক্স (ওয়াল্টন ডিলার), রিয়া ট্রেডার্সে ( গবাদিপশুর খাদ্য ও কৃষিজাত পণ্যের দোকান) ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা ও পথচারীরা আগুন নিভানোর চেষ্টা চালান। অগ্নিকাণ্ডের খবর পেয়ে জগন্নাথপুর থানা পুলিশ ও জগন্নাথপুর ফায়ার সার্ভিস স্টেশন এর ভারপ্রাপ্ত অফিসার আল মাসুদ এর নেতৃত্বে একটি টিম , শান্তিগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও সুনামগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন এর উপ-সহকারী তারেক হাসান ভূইয়ার নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে পৌঁছে উপস্থিত জনতার সহযোগিতায় প্রায় দেড়ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। ততক্ষণে এই চারটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে যায়। এতে করে প্রায় ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে জগন্নাথপুর বাজারে শহীদ মিনার রোডস্থ আরবি স্টোর এর মালিক বিপ্লব দাস বলেন, জয় গোপাল বেডিং থেকে আগুনের সুত্রপাত হয়েছে। কোনো কিছু বুঝে উটার আগেই আগুন ছড়িয়ে পড়ে। আমরা, পথচারী, থানা পুলিশ এর যৌথ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। ততক্ষণে মান্না স্টোর, রিয়া ট্রেডার্স, রাজু ইলেকট্রনিকস ও জয় গোপাল বেডিং আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে এই চারটি ব্যবসা প্রতিষ্ঠান এর প্রায় ৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
আগুন নির্বাপণকালে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম, জগন্নাথপুর পৌর সভার মেয়র আলহাজ্ব মোঃ আক্তার হোসেন, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী ও জগন্নাথপুর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাহির উদ্দিন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
কিভাবে আগুনের সুত্রপাত ঘটেছে এ রিপোর্ট লেখা পর্যন্ত তা জানাযায়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ