সিলেট গ্যাস ফিল্ডে কর্মচারীদের অযুক্তিক বদলি ফুঁসে উঠেছে দুই ইউনিয়ন বাসী

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৩

সিলেট গ্যাস ফিল্ডে কর্মচারীদের অযুক্তিক বদলি ফুঁসে উঠেছে দুই ইউনিয়ন বাসী

 

 

 

জৈন্তাপুর থেকে নিজস্ব সংবাদদাতা: সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর প্রধান কার্যালয়ে কর্মরত কর্মচারীদের বদলী পত্যাহারের দাবিতে প্রতিবাদ কর্মসূচী করেছে চিকনাগুল ও ফতেপুর ইউনিয়নবাসী।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) দুপুর ১২টা সিলেট গ্যাস ফিল্ড লিঃ পানিছড়া প্রধান কার্যালয় গেইট সম্মুখে এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ফিল্ডে কর্মরত ৭ জন কর্মচারীদের বদলি প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন অযৌক্তিকভাবে প্রধান কার্যালয় থেকে বিভিন্ন কার্যালযে তাদেরকে বদলি করা হয়েছে, যা সম্পূর্ণ অযৌক্তিক , আমরা দেখেছি গত চার বছর ধরে এই ভাবে একটি শ্রমিক সংগঠনের নেতৃত্বে কর্মচারীদের বদলি করে কোম্পাপানির সাথে কর্মচারী ও আমাদের দুই ইউনিয়ন বাসীর মধ্যে একটা বিরোধ সৃষ্টি করা হচ্ছে তাছাড়া কোম্পানিতে জনবল নিয়োগের ব্যাপারে স্থানীয় শিক্ষিত যুবকদের কোন অগ্রধিকার দেওয়া হচ্ছে না। এবং সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে কোম্পানি থেকে সহযোগিতা পাওয়া যাচ্ছে না। আমরা জৈন্তাপুরের শান্তি প্রিয় মানুষ আমাদের অঞ্চলে প্রতিষ্টানটি তাকাও সত্ত্বেও আমাদের ন্যায্য মূল্যায়ন করা হচ্ছে না।আমরা কর্মরত কর্মচারীদের বদলি প্রত্যাহার করে পুনরায় তাদেরকে প্রধান কার্যালয় যোগদানসহ সকল দাবি মানতে কোম্পানির প্রতি আহবান জানাই । প্রতিবাদ সভা চলাকালে কোম্পানির পরিচালক মিজানুর রহমান সভাস্থলে এসে বদলি প্রত্যাহার ও এলাকাবাসীর বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসার কথা জানান।
এসময় উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ,সহ-সভাপতি আলাউদ্দিন আলী,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী,সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ , সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন, সিলেট জেলা পরিষদের সাবেক সংসদ সদস্য মুহিবুল হক, চিকনাগুল ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ,উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল মন্নান,আওয়ামীলীগ নেতা সাইফুল মতি, সমাজসেবী শামসুজ্জামান চৌধুরী,সোহেল রানা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ইউপি সদস্য শরিফুল ইসলাম,নজরুল ইসলাম, আশিক উদ্দিন প্রমুখ।

এর আগে ১৬ ফেব্রুয়ারী মহাব্যবস্থাপক ( প্রশাসন) আনোয়ার হোসেন ভুইঁয়ার’র সাক্ষরিত এক পত্রে অফিস আদেশ পেয়ে কর্মচারীরা স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের জানালে গত রবিবার উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ ও চিকনাগুল ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী , ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিক আহমদ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ এর নেতৃত্বে একটি টিম কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমান এর সাথে দেখা করে বদলি প্রত্যাহারের দাবি জানান কিন্তু এতে কোনো প্রতিকার হয়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ