জৈন্তাপুরে পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে হাট-বাজারে নিত্য পন্যের মূল্য স্থিতিশীল রাখতে  প্রশাসনের মনিটরিং কার্যক্রম জোরদার

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

জৈন্তাপুরে পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে  হাট-বাজারে নিত্য পন্যের মূল্য স্থিতিশীল রাখতে   প্রশাসনের মনিটরিং কার্যক্রম জোরদার

 

 

জৈন্তাপুর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা: আসন্ন পবিত্র মাহে রমজান মাস কে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী সহ অন্যান্য ভোগ্য পন্যের বাজার মুল্য স্থিতিশীল ও ভেজালমুক্ত ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করার লক্ষে জৈন্তাপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হয়েছে।

গত ১৩ মার্চ সোমবার সন্ধ্যায় উপজেলার দরবস্ত বাজারে উপজেলা প্রশাসনের মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলামের নেতৃত্বে এসময় আরো উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) রিপা মনি দেবী,

জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) ওমর ফারুক, উপ-পুলিশ পরিদর্শক নিখিল চন্দ্র দাস,দরবস্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহারুল আলম, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম সহ পুলিশ আনসার সদস্য সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ।

সাপ্তাহিক হাট বার হওয়ায় প্রশাসনের কর্মকর্তারা বাজার তদারকি করেন। পোলট্রি ও কাঁচা মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় তাদের মূল্য তালিকা তৈরীর নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়া দোকানের বাহিরে রাস্তার জায়গা বেদখল করে ক্রেতাদের চলাচলের পথ বিঘ্ন ঘটে এমন কাজ না করা এবং রাস্তা দখলমুক্ত রাখতে কঠোর নির্দেশ দেয়া হয়।

এছাড়া হোটেল গুলোতে খাবার ঢেকে রাখা এবং রমজানে ইফতারের মূল্যতালিকা এবং বাসী খাবার বিক্রয় করার প্রমাণ পাওয়া গেলে জরিমানা সহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

বাজার সিন্ডিকেট করে রমজান মাসে কোন পন্যের মূল্যবৃদ্ধি বা কৃত্তিম সংকট সৃষ্টি করার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্হা নেয়া হবে

বলে জানানো হয়েছে । পুরো রমজান মাসে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের মনিটরিং কাজ অব্যাহত থাকবে। এসময় দরবস্ত বাজার ব্যবসায়ী সমিতির সদস্যগণ সাথে ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ