জেলা পুলিশের প্রেস ব্রিফিং,ওসমানীনগরে অস্ত্রসহ যুবক গ্রেফতার

প্রকাশিত: ৫:৪৯ পূর্বাহ্ণ, মে ১, ২০২৩

জেলা পুলিশের প্রেস ব্রিফিং,ওসমানীনগরে অস্ত্রসহ যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিনিধিঃ সিলেট জেলার অপরাধ দমন, আসামি গ্রেফতার ও জেলার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ, সিলেট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া খুন, ধর্ষণ, চাঞ্চল্যকর মামলার আসামী ও অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতাসহ অস্ত্র এবং মাদক উদ্ধারে জেলা পুলিশ সিলেট সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছে।

গত ২৯ এপ্রিল ২০২৩ তারিখ ওসমানীনগর থানাধীন মোল্লাপাড়া (চেবারপাড়া) এলাকার জনৈক জালাল উদ্দিন তার বর্গা চাষকৃত জমি হতে শ্রমিক নিয়ে ধান কাটার সময় একই তারিখ দুপুর অনুমান ১২.৩০ ঘটিকার সময়ে গ্রেফতারকৃত আসামী জাকির আহমদ তার হেফাজতে থাকা অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে জালাল উদ্দিনকে ধান কাটার কাজে বাধা দেয়। জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া প্রতিবাদ করায় গ্রেফতারকৃত আসামী জাকির আহমদ তার অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়াকে লক্ষ্য করে গুলি করে। এতে জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া গুলিবিদ্ধ হয়ে আহত হয়। উক্ত ঘটনা স্থানীয় জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি করে।

সংবাদ পেয়ে ওসমানীনগর থানা পুলিশের একটি চৌকস আভিযানিক দল তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে জাকির আহমদ (৩৪) পিতা-মৃত ময়না মিয়া গ্রাম-মোল্লাপাড়া (চেবার পাড়া) থানা-ওসমানীনগর জেলা- সিলেটকে তার বসত ঘর হতে গ্রেফতার করে এবং গ্রেফতার পরবর্তী জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার দেখানোমতে উক্ত আসামীর বসতঘরের ভিতরে টয়লেটের ফলস্ ছাদের উপর হতে একটি পুরাতন কালো, নীল ও ছাই রঙের সুতির লুঙ্গি দিয়ে মোড়ানো ০১ টি দেশীয় তৈরী কাঠের বাটযুক্ত সচল ওয়ান শুটার পাইপগান, ০১টি দেশীয় তৈরী কাটের বাটযুক্ত সচল পাইপগান, ০৬ রাউন্ড লাল রঙের তাজা কার্তুজ, ০১টি সবুজ রঙ্গের কার্তুজ এর খালি খোসা, ০১ টি লাল রঙ্গের মকমল কাপড় দ্বারা তৈরী গুলি রাখার খালি ব্যাগ উদ্ধার করা হয়। এ সংক্রান্তে ওসামনীনগর থানার মামলা নং-৩০ তারিখ: ২৯/০৪/২০২৩খ্রিঃ ধারা-১৯অ/১৯(ভ) ঞযব অৎসং অপঃ, ১৮৭৮; রুজু করা হয়।

প্রাথমিক অনুসন্ধান এবং থানার রেকর্ডপত্র ও সিডিএমএস পর্যালোচনায় গ্রেফতারকৃত আসামী জাকির আহমদ এর বিরুদ্ধে নিম্নে উল্লেখিত একটি হত্যাচেষ্টাসহ মোট দুইটি মামলা পাওয়া যায়।

১। সিলেট এর ওসমানীনগর থানার,এফআইআর নং-৫, তারিখ-০৬ মার্চ, ২০২৩; জিআর নং-৪২, তারিখ-০৬ মার্চ,২০২৩, ধারা- ১৪৩/৪৪৭/৩২৩/৪২৭/৫০৬/৩৪ পেনাল কোড। ১৮৬০;

২। সিলেট এর ওসমানীনগর থানার ,এফআইআর নং-১২, তারিখ-২২ এপ্রিল, ২০১৬; জিআর নং-৪২; ধারা- ৩৪১/৩২৩/৩২৪/৩২৫/৩০৭/৫০৬ পেনাল কোড-১৮৬০।

গ্রেফতারকৃত আসামীর দখল হতে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও কার্তুজের উৎস এবং সরবরাহ দাতাকে সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। আহত জালাল উদ্দিন ও তার ছেলে নাইম মিয়া বর্তমানে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেটে চিকিৎসাধীন আছে।গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ