“শ্রমিকদের কাছে এরশাদ চিরস্মরণীয় হয়ে থাকবেন”–গোলাম মসীহ

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, মে ১, ২০২৩

“শ্রমিকদের কাছে এরশাদ চিরস্মরণীয় হয়ে থাকবেন”–গোলাম মসীহ

দিনরাত সংবাদঃ  বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের রাজনৈতিক সচিব ও জাতী জাতীয় পার্টির কমিটির সদস্য সচিব গোলাম মসীহ বলেছেন, জাতীয় পার্টির শাসনামলে প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ শ্রমিকদের যথেষ্ট মূল্যায়ন করেছেন। তিনি শ্রমিকদের জন্য যা করেছেন, এখন পর্যন্ত কোনো সরকার তা করতে পারেনি। শ্রমিকদের কাছে এরশাদ চিরস্মরণীয় হয়ে থাকবেন।

সোমবার (১ মে) দুপুরে জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মসিহ’র বলেন ১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে শ্রমিকরা আন্দোলন করে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন।তারা আন্দোলনের মাধ্যমে এবং রাজপথ রক্তে রঞ্জিত করে দাবি আদায় করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু, দুঃখজনক হলো বাংলাদেশের শ্রমিকের মুল্যায়ন এখনও যথেষ্ট নয়। যারা শরীরের রক্ত পানি করে শ্রম দিয়ে উন্নয়ন করছেন, যাদের শ্রমে দেশ এগিয়ে যাচ্ছে, কারখানার মালিকরা তাদের মূল্যায়ন করছেন না।বেতন দিতে কার্পণ্য করেন। সব শ্রমিকের ন্যূনতম বেতন ১৬ হাজার হওয়া উচিত।

দেশের রাজনেতিক পরিস্থিতির বিষয়ে গোলাম মসীহ বলেন, জাতীয়পার্টি কারো লেজুড়বৃত্তি করে না এবং করবেও না। দল আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

বিশেষ অতিথি রাহগির আল মাহি সাদ এরশাদ এমপি বলেন, আমরা জাতীয় পার্টির কর্মীরা মেহনতি মানুষের শ্রমের মূল্যের জন্য আপস করব না। তাদের ভাগ্যের উন্নয়ন আমাদের উন্নয়ন এবং দেশের উন্নয়ন। তাদের দাবি আদায়ে আমরা রাজপথে থাকব।

জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইফ মশিউর রহমান রাঙা বলেন,আমাদের নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ শ্রমিকদের মূল্যায়ন করেছেন,তাদের দুঃখ কষ্টের কথা বিবেচনা করে দুটি বোনাসের ব্যবস্থা করেছেন।আমরা শ্রমিকদের পাশে আছি, থাকব।তাদের পক্ষে কথা বলব।

দলের সিনিয়র নেতা অধ্যাপক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- সাবেক শিক্ষামন্ত্রী গোলাম সারোয়ার মিলন, সাবেক এমপি এম এ গোফরান, সাবেক এম পি ডা. নুরুল ইসলাম মিলন, সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক কাজী মামুনুর রশিদ, ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম নুরু, খন্দকার মনিরুজ্জামান টিটু, মোস্তাকুর রহমান মোস্তাক, মো. জহির উদ্দিন জহির, মুহাম্মদ ইস্রাফিল মিয়া, ওয়াহিদুজ্জামান তরুণ, মজিবুর রহমান মজিব, কামাল হোসেন, আবদুল আজিজ, মনোয়ার তাহের মানু, সাখাওয়াত হোসেন, শাহ আলম এবং মুজিবুর রহমান ডালিম।

এ সংক্রান্ত আরও সংবাদ