জগন্নাথপুর থানায় ছেলের বিরুদ্ধে মায়ের অভিযোগ

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, জুলাই ১৪, ২০২৩

জগন্নাথপুর থানায় ছেলের বিরুদ্ধে মায়ের অভিযোগ

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

জগন্নাথপুরে ছেলে ফয়জুল এর অত্যাচারে অতিষ্ঠ হয়ে জানমালের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন হতদরিদ্র জয়বান।

ঘটনার বিবরণে অভিযোগ পত্র সুত্রে জানাযায়, সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রাম নিবাসী মোঃ আপ্তাব মিয়া’র স্ত্রী রাজ বান (৬৩) স্বামী সন্তান নিয়ে দীর্ঘদিন ধরে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত পাড়ারগাঁও গ্রাম নিবাসী মোঃ হারুন মিয়া’র মোল্লারগাঁও গ্রামস্থ বাড়ীতে ভাড়াটিয়া হিসেবে বসব করে আসছেন। তাহার দ্বিতীয় ছেলে ফয়জুল হক(৪৫) পরিবার থেকে আলাদা হয়ে পাড়ারগাঁও গ্রাম নিবাসী সমছু মিয়ার বাড়ীতে বসবাস করে আসছে। এমতাবস্থায় ফয়জুল হক(৪৫) ও তার স্ত্রী নূরনেছা (৩৮) প্রায় সময়ই মা জয়বান সহ পরিবারের লোকজন এর সাথে বিভিন্ন সময়ে অযথা অকারণে ঝগড়া – ঝামেলা করে আসলে তাৎক্ষণিকভাবে গ্রামীণ পঞ্চায়েতে মীমাংসা হয়। পরবর্তীতে পঞ্চায়েতে অমান্য করে ফয়জুল হক ও তার স্ত্রী নূরনেছা বিগত ১১ জুলাই সকাল প্রায় ১০ ঘটিকার সময় মোল্লারগাঁও গ্রামস্থ জয়বান এর বাড়ীতে গিয়ে অশালীন ভাষায় গালি-গালাজ করতে থাকে মা-বাবা ও পরিবার এর অন্য সদস্যদের। এর প্রতিবাদ করলে ফয়জুল হক ও তার স্ত্রী নূরনেছা মিলে জয়বান ও তার স্বামী আপ্তাব মিয়াকে মারপিট করে আহত করে। তাদের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করেন। আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন। এমনকি সে মা-বাবাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করার পাশাপাশি বিষপানে আত্মহত্যা করে মা-বাবাকে ফাসাবে বলেও হুমকি দিয়েছে। ছেলে ফয়জুল হক ও তার স্ত্রী নূরনেছার প্রতিনিয়ত অত্যাচারে অতিষ্ট হয়ে মা জয়বান গত ১২ ই জুলাই এই ছেলে ও ছেলের বউ এর বিরুদ্ধে জগন্নাথপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছন।
এব্যাপারে জানতে ফয়জুল হকের মুঠোফোনে ফোন দিলে সংযোগ বন্ধ থাকায় আলাপ করা সম্ভব হয়নি।

এব্যাপারে হতদরিদ্র জয়বান একান্ত আলাপকালে বলেন, ফয়জুল হক আমারই দ্বিতীয় সন্তান। দীর্ঘদিন ধরে সে আমাদের কাছ থেকে পৃথক হয়ে পাড়ারগাঁও গ্রামে আলাদা ভাবে বসবাস করে আসছে। আমি হতদরিদ্র স্বামীকে নিয়ে অন্যান্য সন্তানদের সাথে নিয়ে মোল্লারগাঁও গ্রামে ভাড়াটিয়া বাসায় বসবাস করে আসছি। ফয়জুল হক ও তার স্ত্রী নূরনেছা আমার বাসায় এসে নানা টালবাহানা করে অযথা অকারণে ঝামেলা পাকিয়ে নানা ভাবে অত্যাচার করলে স্থানীয়দের মাধ্যমে নিষ্পত্তি হয়। লোকলজ্জার ভয়ে সবকিছুই মেনে নেই। কিন্তু সে গ্রামীণ বিচার অমান্য করে বারংবার আমাদের ওপর অনাচার অত্যাচার করে আসছে। গত ১১ জুলাই সে ও তার স্ত্রী আমার বাড়ীতে এসে আমাদেরকে গালিগালাজ করার পাশাপাশি মারপিট করেছে। আমাদের শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের হামলা থেকে আমাদের রক্ষা করেন। আমরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছি। সে আমাদের হত্যা করবে না হয় বিষপানে আত্মহত্যা করে আমাদেরকে ফাসাবে বলেও হুমকি দিয়েছে। আমি নিরূপায় হয়ে জানমালের নিরাপত্তার লক্ষে থানার আশ্রয় নিয়েছি। আমি প্রশাসনের নিকট সুবিচার প্রার্থনা করছি।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ