উপজেলা পরিষদ দিবসে জাতীয় পার্টির ব্যতিক্রমী আয়োজন

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

উপজেলা পরিষদ দিবসে জাতীয় পার্টির ব্যতিক্রমী আয়োজন

নিজস্ব প্রতিবেদকঃ

জাতীয় পার্টি কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যতম সদস্য মাহবুব রহমান চৌধুরী বলেছেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সরকার গঠনের পর বাংলাদেশে উপজেলা পরিষদ গঠন করেন। দেশের প্রত্যন্ত এলাকার জনগোষ্ঠির অধিকার এবং সরকারী সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষ্যে উপজেলা পরিষদ গঠন করা হয়। কিন্তু দুঃখের বিষয় হল আজ এই উপজেলা পরিষদের সংশ্লিষ্ট সুবিধা ভোগিরা পল্লিবন্ধুর অবদান ও দিবসটি ভুলে গেছেন। দেশের উন্নয়ন ও জনগণকে গণতন্ত্র ফিরিয়ে দিতেই জাতীয় পার্টি প্রতিষ্ঠা করেছিলেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। জাতীয় পার্টি সন্ত্রাস ও নৈরাজ্যে বিশ^াস করে না। জাতীয় পার্টির বিশ্বাস গণতন্ত্রে। জাতীয় পার্টি আজীবন সুশাসন প্রতিষ্ঠায় সংগ্রাম করেছে। সংসদের ও রাজপথে দেশে ও মানুষের অধিকারের জন্য লড়াই করছে জাতীয় পার্টি।

তিনি আরো বলেন, দেশের মালিক জনগণ। অথচ জনগণকে মুক্তচিন্তার অধিকার থেকে বঞ্চিত করে কঠিন অরাজকতার আওতায় রাখা হয়েছে। একইভাবে বর্তমান সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থার দিকে নিয়ে যাচ্ছে ও গণতন্ত্রকে হত্যা করছে। এই সরকার জনগণের জবাবদিহিতা মূলক সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করছে। আমরা পল্লিবন্ধুর আদর্শে দেশ ও জনগনের উন্নয়ন অব্যহত রাখতে চাই।

তিনি সোমবার (২৩ অক্টোবর) দুপুর ২টায় সিলেট বিআইডিসি ইনায়েসকেফে উপজেলা পরিষদ দিবস উপলক্ষে সিলেট সদর উপজেলা জাতীয় পার্টি সম্মেলন প্রস্তুতি কমিটি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও হতদরিদ্রদের আপ্যায়ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

দিবস উপলক্ষে সিলেটে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানে হতদরিদ্রদের নিয়ে উন্নতমানের আপ্যায়নভোজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সিলেট বিভাগীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সিনিয়র সদস্য মো. সেলিম আহমদ এর সভাপতিত্বে ও স্কুল শিক্ষিকা ফাহিমা বেগম এর সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় মূখপাত্র মুজিবুর রহমান ডালিম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট মহানগর জাতীয় পার্টির সহ সভাপতি মো. ইউসুফ সেলু, মহিলা পার্টির সভানেত্রী রোজি আক্তার, জেলা শ্রমিক পার্টির সভাপতি আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক আবদাল হোসেন আফজাল, যুব সংহতি নেতা ইব্রাহিম মিয়া, রওশন এরশাদ ত্রাণ সহায়তা কমিটির সমস্বয়ক স্কুল শিক্ষিকা ফাহিমা বেগম, ছাত্র সমাজের কেন্দ্রীয় নেতা মামুনুর রশিদ, স্কুল শিক্ষক আফসর আহমদ, মহিলা পার্টি নেত্রী জাহানারা বেগম, রানী আক্তার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রিন্সিপাল মুখলেছুর রহমান।

এ সংক্রান্ত আরও সংবাদ