ঝালকাঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

ঝালকাঠিতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

ঝালকাঠির নলছিটিতে ফেসবুক লাইভে জনপ্রতিনিধিদের নরপশু ও বিনাভোটে নির্বাচিত বলে অপমান ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক মু. মনিরুজ্জামান মুনিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে শহরের নান্দিকাঠি বাইপাস সড়কের বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

উপজেলার রানাপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুদুর রহমান সালাম বাদী হয়ে শুক্রবার বিকেলে মুনিরের নামে নলছিটি থানায় মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি থেকে বহিষ্কৃত মনিরুজ্জামান মুনির ফেসবুকে লাইভ করে বিভিন্ন শ্রেণির মানুষের সম্মানহানী করে যাচ্ছেন। গত ২৪ মে রানাপাশা ইউনিয়নের একটি গ্রামে দাঁড়িয়ে মুনির তাঁর ছেলে মাসুদুজ্জামান মিতুলের আইডি দিয়ে ফেসবুকে স্থানীয় চেয়ারম্যান মাসুদুর রহমান সালামের নামে বাজে মন্তব্য করেন। এ সময় তিনি জনপ্রতিনিধিদের নরপশু বলে গালাগাল করেন। বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ক্ষমতার অপব্যবহারসহ প্রশাসনকেও কটাক্ষ করে বক্তব্য দেন। মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান সালাম বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ বিতর্কিত এ সাংবাদিককে গ্রেপ্তার করে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানান, মুনিরের বিরুদ্ধে মানুষকে হয়রানি, ফেসবুকে লাইভে মিথ্যাচার করে চাঁদাদাবি ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। মামলা দায়েরের পর পরই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগেও তিনি একাধিক মামলায় গ্রেপ্তার হয়েছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ