সৌদিতে করোনায় আক্রান্ত প্রবাসীদের রাখা হয় রাজকীয়ভাবে

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

সৌদিতে করোনায় আক্রান্ত প্রবাসীদের রাখা হয় রাজকীয়ভাবে

সিলেট ব্যুরো:

সৌদি আরবে কর্মরত বিদেশি শ্রমিকদের সেদেশের সরকার নজিরবিহীন সেবা দিয়ে যাচ্ছেন। ওই সেবাকে বিশ্বের মডেল হিসেবে আখ্যায়িত করেছেন বিদেশি শ্রমিকরা। যারা বসবাস করেন লকডাউনে তাদের বেলায়ও সৌদি সরকার বিশেষ নজরদারী করে যাচ্ছে। ফলে বিদেশী শ্রমিকদের কাছে প্রিয়পাত্রে পরিণত হয়েছে সৌদি সরকার।

ওই বিষয়ে দৈনিক বায়ান্নকে বিস্তারিত জানাচ্ছিলেন সৌদি আরবে কর্মরত গ্রাফিক্স ডিজাইনার আফজালুর রহমান উরফে আফজাল আরমান। সিলেটের দরবস্তের বাসিন্দা আরমান জানাচ্ছিলেন আমরা যারা বিদেশি শ্রমিক তাদের অনেকে খুবই ভালো আছি সৌদি সরকারের নেকনজরের কারণে।

বিদেশি শ্রমিকদের করোনা আক্রান্ত বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, আমরা প্রবাসিরা করোনার আক্রান্ত হলে সাথে সাথে এম্বুলেন্স পাঠিয়ে সম্পুর্ণ ফ্রি চিকিৎসা দিচ্ছে। যারা কোয়ারেন্টিনে থাকেন তাদেরকে রাজকীয়ভাবে রাখা হচ্ছে ফাইভ স্টার হোটেলে। ওয়াইফাইসহ খাদ্য এবং অন্য সুযোগ সুবিধা যাবতীয় ফ্রি দিচ্ছে।
করোনা মহামারীরকালে জুন মাস পর্যন্ত আকামা ও রেসিডেন্সি কার্ড রিনিউ ফি মওকুফ করেছে। মক্কা, মদিনাসহ বিভিন্ন শহরে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে সৌদি সরকার।

বৃহস্পতিবার থেকে মসজিদ খুলে দেয়া হয়েছে। সিথিল করা হয়েছে লকডাউন। ২১ জুনের পর সব কিছু আগের নিয়মে চলবে ইনশাআল্লাহ এমনটাই জানিয়েছেন সৌদি সরকার।

এ সংক্রান্ত আরও সংবাদ