করোনা ভয়ে রিপাবলিকান পার্টির সম্মেলন বাতিল করেছেন ট্রাম্প

প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০২০

করোনা ভয়ে রিপাবলিকান পার্টির সম্মেলন বাতিল করেছেন ট্রাম্প

দিনরাত ডেস্কঃ করোনার ভয়ে ফ্লোরিডায় তার দল রিপাবলিকান পার্টির সম্মেলন বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার জায়গায় তিনি অনলাইন টেলি-সম্মেলন করবেন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) হোয়াইট হাউসে করোনাভাইরাস নিয়ে এক ব্রিফিংয়ে ‘জনগণের স্বাস্থ্য সুরক্ষার উদ্বেগের জন্যই তার এই সিদ্ধান্ত’ বলে জানান ট্রাম্প।

ট্রাম্প জানিয়েছেন, আমার হাজার হাজার সমর্থক সম্মেলনে যোগ দিতে চেয়েছিলেন। আমি কোনো ঝুঁকি নিতে চাই না। আমি দেখেছি, মিডিয়াও বলছে, এখন সম্মেলন করা নিরাপদ নয়।পুরোটাই এখন অনলাইন হবে। আমিও ভার্চুয়াল সভায় অনলাইন ভাষণ দিব।

এদিকে যুক্তরাষ্ট্রে আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকান পার্টির এই সম্মেলনে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলের হয়ে তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার কথা ছিল।

মহামারি করোনা সংকটে নানা সমালোচনার মুখে রিপাবলিকান পার্টির হয়ে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন ট্রাম্প ।

এদিকে ডেমোক্র্যাট পার্টি তাদের প্রার্থী জো বাইডেনের মনোনায়নের জন্যে ভার্চুয়াল কিংবা সীমিত পরিসরে সম্মেলন আয়োজন নিয়ে আলোচনা করছে।

এর আগে সীমিত পরিসরে সম্মেলনের বিষয়টি ট্রাম্প প্রত্যাখ্যান করেছিলেন। যদিও পরিস্থিতির কারণে এখন তিনি সে পথে হাঁটবেন বলে মনে করছেন রাজনীতিক বিশ্লেষকরা।

এ সংক্রান্ত আরও সংবাদ