“”জগন্নাথপুরে দুই জনকে অর্থ দন্ড, আগুনে পোড়ানো হলো কারেন্ট জাল “”

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

“”জগন্নাথপুরে দুই জনকে অর্থ দন্ড, আগুনে পোড়ানো হলো কারেন্ট জাল “”

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

জগন্নাথপুরে ভ্রাম্যমান আদালত এর মাধ্যমে পোনামাছ শিকারের অপরাধে দুই জনকে অর্থ দন্ড প্রদান করা হয়েছে এবং প্রায় এক লাখ টাকা মূল্যের নিষিদ্ধকৃ কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়ে দেওয়া হয়েছে।
“মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সম্বৃদ্ধ দেশ গড়ি” এই প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২০ উপলক্ষে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা মৎস্য কার্যালয়ের আয়োজনে ২৫ শে জুলাই রোজ শনিবার উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে জগন্নাথপুর পৌর সভার হবিবনগর এলাকার মৎস্য আড়াৎ সংলগ্ন এলাকায় বিভিন্ন প্রজাতির পোনামাছ শিকারের অপরাধে উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চিলাউড়া গ্রামের আব্দুর রউফের ছেলে রোকন মিয়া(৩০ কে দুই হাজার টাকা এবং ভুরাখালি গ্রামের আব্দুল মালিকের ছেলে মাকসুদ মিয়া(২৭)কে এক হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ ইয়াসির আরাফাত।
এছাড়াও পৌর এলাকার হবিবনগরের নিকটবর্তী নলজুর নদী থেকে পোনা মাছ ধ্বংসকারী প্রায় এক লাখ টাকা সমপরিমাণ মূল্যের ৭০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল গুলো আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান ও জগন্নাথপুর থানার এসআই মোঃ সাফায়েত হোসেন সহ এদল পুলিশ।
জগন্নাথপুর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত জানান, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে অভিযান পরিচালনা করা হয়েছে। এধরনের অভিযোন অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ