বিশ্বের প্রথম শ্রেণীর বাহিনী হিসেবে পিপলস আর্মিকে গড়ে তুলতে প্রেসিডেন্ট সি’র কৌশল

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০

বিশ্বের প্রথম শ্রেণীর বাহিনী হিসেবে পিপলস আর্মিকে গড়ে তুলতে প্রেসিডেন্ট সি’র কৌশল

পেহলা অগাস্ট একটি নতুন পিপলস আর্মি চীনের মাটিতে জন্ম হয়। ৯৩ বছরে পিপলস আর্মি চীনের কমিউনিস্ট পার্টি’র (সিপিসি) পরিচালনায় চলছে এবং দায়িত্ব পালন করছে। পিপলস আর্মির সদস্যদের দৃঢ় বিশ্বাস আছে এবং তারা পরিশ্রম করে এক একটি উজ্জ্বল বিজয় অর্জন করেছেন।
পিপলস আর্মিকে সিপিসি’র পরিচালনার অভিজ্ঞতার সারসংকলন করে চীনের প্রেসিডেন্ট সি চিন পিং বলেন, সিপিসি’র কমান্ড হলো পিপলস আর্মির প্রকৃতি ও উদ্দেশ্য বজায় রাখার মৌলিক নিশ্চয়তা। এটি হলো রক্ত ও আগুনের সংগ্রামে সিপিসি’র অর্জিত অলঙ্ঘনীয় সত্য।

প্রতিষ্ঠার ৯৩ বছরে পিপলস আর্মি বরাবরই পার্টির সঙ্গে একই চেতনা নিয়ে সামনে এগিয়েছে। ঝুঁকি, প্রলোভন ও হস্তক্ষেপের সামনে পিপলস আর্মি পার্টির কথা শুনেছে ও পার্টির সঙ্গে এগিয়েছে। বাস্তব অভিযানের মাধ্যমে পার্টির নিরঙ্কুশ বিশ্বস্ততা ফুটিয়ে তোলা হয়েছে।

নভেল করোনাভাইরাস মহামারী প্রাদুর্ভাবের পর ২৪ জানুয়ারি বা নববর্ষের আগের দিন রাত থেকে উহান শহরকে সাহায্য করতে পিপলস আর্মি যথাক্রমে ৩ দফায় চার হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মী পাঠায়

জুলাই মাসের পর ঝড়বৃষ্টির কারণে দক্ষিণ চীনের অনেক স্থানে বন্যা ও টর্নেডোসহ বিভিন্ন দুর্যোগ ঘটে। পিপলস আর্মি সবার আগে বন্যা প্রতিরোধের ফ্রন্ট লাইনে কাজ করেছে ও জনগণের জানমালের নিরাপত্তা দিয়েছে।

নতুন যুগ শুরু হলে প্রেসিডেন্ট সি জোর দিয়ে বলেন, বাস্তব যুদ্ধের দৃষ্টিকোণ থেকে কঠোর প্রশিক্ষণ নিতে হবে। সাম্প্রতিক বছরগুলোতে ‘বাস্তব যুদ্ধের জন্য সামরিক প্রশিক্ষণ’ গোটা আর্মিতে জনপ্রিয় হয়েছে।

সিপিসি’র ১৮তম জাতীয় কংগ্রেসের পর প্রেসিডেন্ট সি সিপিসি ও দেশের উন্নয়ন বাস্তবায়ন করা এবং আর্মিকে শক্তিশালী করে তোলার পরিকল্পনা নেন। প্রেসিডেন্ট সি কেন্দ্রিক সিপিসি’র শক্তিশালী নেতৃত্বে, প্রেসিডেন্ট সি’র চিন্তাধারার নির্দেশনায় দৃঢ়ভাবে চীনের বৈশিষ্ট্যময় আর্মি শক্তিশালী করে তোলার পথে এগুচ্ছে এবং অবশেষে বিশ্বের প্রথম শ্রেণীর বাহিনী হিসেবে পিপলস আর্মি গড়ে তোলার লক্ষ্য বাস্তবায়িত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ