বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন নাসিম

প্রকাশিত: ৭:১১ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০২০

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন নাসিম

দিনরাত ডেস্ক : রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম। রোববার (১৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে তাঁর দাফন সম্পন্ন হয়।

দাফনের আগে বনানী কবরস্থান মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজার পর ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এর আগে সকাল ৯টায় রাজধানীর সোবহানবাগ জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা হয়। পরে কিছুক্ষণের জন্য মরদেহ তাঁর ধানমন্ডির বাসভবনে নেওয়া হয়।

বনানীতে জানাজা শেষে প্রথমে রাষ্ট্রপতির পক্ষ থেকে রাষ্ট্রপতির সামরিক সচিব পুষ্পার্ঘ্য দিয়ে নাসিমের প্রতি শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁর সামরিক সচিব নাসিমের প্রতি শ্রদ্ধা জানান।

বনানীতে জানাজা ও শ্রদ্ধা জানানো শেষে নাসিমের মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে। সেখানে স্বাস্থ্যবিধি মেনে মায়ের কবরের পাশে তাঁকে দাফন করা হয়। বনানী কবরস্থানেই শায়িত আছেন নাসিমের বাবা জাতীয় চার নেতার একজন এম মনসুর আলী।

করোনা পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে নাসিমের জানাজার ব্যবস্থা করে আওয়ামী লীগ। নাসিমের জানাজায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ অনেকেই অংশ নেন।

শনিবার রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মোহাম্মদ নাসিম। শ্বাসকষ্ট নিয়ে ১ জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরে তার করোনা ভাইরাস পজিটিভ আসে। এরপর ৫ জুন ভোররাতে ব্রেন স্ট্রোক হয়। অস্ত্রোপচারের পর থেকেই অচেতন অবস্থায় ছিলেন মোহাম্মদ নাসিম।

বনানী কবরস্থান নাসিমের দাফনের মধ্যদিয়ে সমাপ্তি ঘটল একটি বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের।

এ সংক্রান্ত আরও সংবাদ