ঢাকা থেকে অপহৃত ব্যক্তি হবিগঞ্জে উদ্ধার : আটক ২

প্রকাশিত: ৯:২৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২০

ঢাকা থেকে অপহৃত ব্যক্তি হবিগঞ্জে উদ্ধার : আটক ২

দৈনিক দিনরাত:

তিনদিন আগে ঢাকা থেকে অপহৃত এক ব্যক্তিকে হবিগঞ্জের একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া আলতাফ সিভিল এভিয়েশন স্কুল এন্ড কলেজের ক্লিনার। এ সময় মুক্তিপণের ১০ হাজার টাকাসহ ২ অপহরণকারীকে আটক করা হয়। এরা হলো হবিগঞ্জের লাখাই উপজেলার ধর্মপুর গ্রামের আজদু মিয়ার পুত্র মনিরুল ইসলাম ও একই গ্রামের বাতিনের পুত্র হাবিব। গতকাল শুক্রবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা।
পুলিশ জানায়, অপহরণকারী মনিরুল ইসলাম ঢাকার তেজগাঁও এলাকার সিভিল এভিয়েশন স্কুল এন্ড কলেজের সামনে শরবত বিক্রি করে। এ সুবাদে স্কুলের ক্লিনার আলতাফ হোসেনের সাথে সখ্যতা গড়ে উঠে। আলতাফের মোবাইলের বিকাশ অ্যাকাউন্টে ১ লাখ টাকা রয়েছে জানতে পেরে তাকে অপহরণের পরিকল্পনা করে পূর্ব পরিচিত শরবত বিক্রেতা মনিরুল ইসলাম।
গত ৩১ আগস্ট সন্ধ্যায় স্কুল থেকে শাহীনবাগ এলাকায় বাসায় যাবার সময় আলতাফ হোসেনকে এগিয়ে দেয়ার কথা বলে প্রাইভেট কারে তুলে নেয় মনিরুল ও হাবিব। পরে প্রাণনাশের হুমকি দেখিয়ে তাকে হবিগঞ্জ নিয়ে আসে। পরদিন বিকেলে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আলতাফ হোসেনের জামাতা তুহিন চৌধুরীকে ফোন করে অপহরণকারীরা। এ সময় বিকাশে ১০ হাজার টাকা দেয়া হলেও তারা আরও বেশি টাকা চায়। পরে ২ সেপ্টেম্বর তেজগাঁও থানায় সাধারণ ডায়েরি করে অপহৃত আলতাফের জামাতা তুহিন চৌধুরী। এক পর্যায়ে র‌্যাবের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান হবিগঞ্জে জানতে পেরে পুলিশ সুপারের দ্বারস্থ হয় অপহৃতের পরিবার। তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে হবিগঞ্জ শহরের সিনেমা হল রোড এলাকার হোটেল পলাশ থেকে তাদের গত বৃহস্পতিবার আটক করে গোয়েন্দা পুলিশ। এ সময় অপহৃত আলতাফকে উদ্ধার ও মুক্তিপণের ১০ হাজার টাকাও জব্দ করা হয়। এ ব্যাপারে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
সংগ্রহীত:

এ সংক্রান্ত আরও সংবাদ