তাহিরপুরে মাটিয়ান হাওরে জেলেদের উপর নৃসংশ হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০

তাহিরপুরে মাটিয়ান হাওরে জেলেদের উপর নৃসংশ হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

দৈনিক সিলেটের দিনরাত,তাহিরপুর প্রতিনিধিঃঃ

 

সুনামগঞ্জ জেলার তাহিরপুরে মাটিয়ান হাওরের ইজারাদারের লাটিয়াল বাহিনী কর্তৃক জেলেদের উপর নৃসংশ হামলার প্রতিবাদে বিচার চেয়ে বিক্ষোভ মিছিল হয়েছে। রবিবার দুপুরে তাহিরপুর বাজারে হামলার প্রতিবাদে প্রশাসনের নিকট দাবী করে এ মিছিল অনুষ্টিত হয়। মাটিয়ান হাওরপাড়ের বড়দল গ্রামের জেলেরা জানান,শনিবার সন্ধ্যায় বড়দল গ্রামের সম্মূখে মাছ ধরার সময় ইজারাদারের লাটিয়াল বাহিনী জেলেদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। হামলায় ৩জন জেলে গুরুতর আহত হয়। আহতদের মধ্যে দুলাল মিয়া(৩০)কে সুনামগঞ্জ সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। অপর আহত আফজল (২৯), হাসান (২৭) কে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
উল্লেখ্যঃ গত ২৮ অক্টোবর বুধবার মাটিয়ান হাওরেরর রতনশ্রী গ্রামের ইজারাদার ইকবাল হোসেন তালুকদার ও সুনামঞ্জ শহরের দীপক ঘোষ কর্তৃক মাটিয়ার হাওরের পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মানাধীন বোয়ালমারা বেরীবাঁধটি কেটে দেয়ার প্রতিবাদে তাহিরপুর বাজারে কৃষক শ্রমিক ও জেলেদের অংশগ্রহনে এক মানববন্ধন অনুষ্টিত হয়েছিল।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত আহত আফজল জানায়, ইজারাদারের লেঅকজন তাদের উপর হামলার সময় ইজারাদার পুত্র রাহী(২৪) উচ্চ স্বরে চিৎকার করে বলে আরো মানববন্ধন করবেনি বলে তাদের শরীরের বিভিন্ন স্থানে আঘাত দেশীয় ধারালো অস্র দিয়ে আঘাত করতে থাকে। তারা আরো জানায়, হামলায় ইজারাদারের পাহাড়াদার রতনশ্রী গ্রামের কামাল মিয়া,রবি,বাপ্পু,তমিম,পাখি,সাজিম,মিল্টন ও সোহান অংশ নেয়।

এ সংক্রান্ত আরও সংবাদ