কিডনি ফাউন্ডেশনের সহায়তায় শাহপরাণে করোনা আইসোলেসন উদ্ভোদন

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

কিডনি ফাউন্ডেশনের সহায়তায় শাহপরাণে করোনা আইসোলেসন উদ্ভোদন

কিডনী ফাউন্ডশনের সহায়তায় করোনা রোগীর চিকিৎসার জন্য শাহপরাণ খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি। শনিবার (২৭ জুন) দুপুরে এটি উদ্বোধন করা হয়।

৩১ শয্যাবিশিষ্ট সরকারি এই হাসপাতালটি করোনা রোগীর চিকিৎসার জন্য উপযোগী করে তোলতে সহযোগিতা করছে সিলেট কিডনী ফাউন্ডেশন। ইতোমধ্যেই প্রয়োজনীয় সরঞ্জামও হাসপাতালে পৌঁছেছে। চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে নার্স ও স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় সরকারী প্রচেষ্টার পাশাপাশি বেসরকারী উদ্যোগও খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন বাঙ্গালীরা সাহসী ও বীরের জাতি ইনশাআল্লাহ আমরা সকলের সার্বিক সহযোগিতায় করোনার এই ভয়াবহ পরিস্থিতির মোকাবেলা করতে সক্ষম হবো। এক্ষেত্রে তিনি সকলের প্রতি সচেতনতা এবং স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান।পররাষ্ট্রমন্ত্রী বলেন সিলেটে আশংকাজনক হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তাই তাদের চিকিৎসা সেবার পর্যাপ্ত ব্যবস্থা করতে হবে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেও করোনা ইউনিটের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। তিনি সিলেট কিডনী ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. জিয়া উদ্দিন আহমদসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো: মশিউর রহমান এনডিসি, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক,ডা. সুলতানা রাজিয়া, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক,ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান সিভিল সার্জন ডা: প্রেমানন্দ মন্ডল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ,  থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হোন সিলেট কিডনী ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ডা. জিয়া উদ্দিন আহমদ,সেক্রেটারি অবঃ কর্নেল আবদুস  সালাম, ফাউন্ডার    ডাইরেক্টর ও ট্রেজারার  জুবায়ের আহমদ চৌধুরী , ডা. মোস্তফা শাহ  জামান চৌধুরী বাহার, কর্ডিনেটর  ফরিদা  নাসরীন,ডা.মুশফিক আহমদ,সুমন বাসিত চেয়ারম্যান আফসর আহমদসহ কিডনি ফাউন্ডেশনের  অন্যান্য  সুধিজন  উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ