দুই সপ্তাহের কঠোর লকডাউন

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

দুই সপ্তাহের কঠোর লকডাউন

দিনরাত ডেস্ক ঃঅন্তত দুই সপ্তাহের কঠোর লকডাউন ছাড়া করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাবে না- এমন অভিমত ব্যক্ত করে সিটি করপোরেশন ও পৌর এলাকায় দুই সপ্তাহের পূর্ণ লকডাউন দেওয়ার সুপারিশ করেছে কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

বুধবার রাতে অনুষ্ঠিত কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩০তম সভায় এ সুপারিশ করা হয়। শুক্রবার কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লার সই করা এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়েছে।বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুই সপ্তাহের লকডাউন শেষ হওয়ার আগে সংক্রমণ পরিস্থিতি ও আক্রান্তের হার বিবেচনায় আবার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে বলে কমিটি পরামর্শ দিয়েছে।

সারাদেশে কভিড-১৯ সংক্রমণ ও মৃত্যুর হার উদ্বেগজনকভাবে বাড়ছে- এ কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮টি নির্দেশনা এবং পরবর্তীকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকেও বিধিনিষেধ দেওয়া হয়। এগুলো সঠিকভাবে মানা হচ্ছে না। এ কারণে সংক্রমণের হার বাড়ছে। বিধিনিষেধ আরো শক্তভাবে অনুসরণ করা দরকার।

বিভিন্ন হাসপাতালের সক্ষমতা বাড়াতে সরকারি পর্যায়ে নানা কার্যক্রম নেওয়া হয়েছে- উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই কার্যক্রমের সঙ্গে পাল্লা দিয়ে হাসপাতালের রোগী ভর্তির বাড়তি চাপ থাকায় অতি দ্রুত সক্ষমতা বাড়ানো প্রয়োজন বলে মত দিয়েছে কমিটি।

এ সংক্রান্ত আরও সংবাদ