কানাইঘাট সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট, আটক ১

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১

কানাইঘাট সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট, আটক ১
 ফয়সল আহমদ ঃ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে  উসকানীমূলক পোস্ট দেওয়ার অপরাধে এক হেফাজত সমর্থককে গ্রেপ্তার করেছে কানাইঘাট থানার পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে কানাইঘাট উপজেলার ৮ নম্বর ঝিংগাবাড়ী ইউনিয়নের আগতালুক গ্রামের তরিকত উল্লার পুত্র হেফাজত সমর্থক ফয়সল আহমদকে (২৭) তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হেফাজতের পক্ষ নিয়ে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বিভিন্ন ধরনের পোস্ট দেওয়ার অপরাধে তাকে গ্রেপ্তার হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
এ ঘটনায় ফয়সল আহমদের বিরুদ্ধে থানার এসআই সনজিত কুমার রায় বাদী হয়ে শনিবার (২৪ এপ্রিল) ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।
তবে ফয়সল আহমদের পিতা স্থানীয় আওয়ামী লীগ নেতা তরিকত উল্লাহ জানিয়েছেন, তার ছেলে কাতার প্রবাসী। দুইমাস পূর্বে সেখান থেকে ছুটি নিয়ে অসুস্থতাজনিত কারনে তিনি দেশে চলে আসেন। কয়েকদিন পূর্বে তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়লে সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে অসুস্থ ও মানসিক সমস্যায় ভুগছেন। তার ছেলে যে হেফাজতের সমর্থক এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তার পুরো পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।
এলাকায় আওয়ামী লীগের পক্ষে কাজ করতে গিয়ে অনেকবার তিনি নির্যাতনের শিকার হয়েছেন বলে জানিয়েছেন তরিকত উল্লাহ। তার ছেলে ফেসবুকে হেফাজত নিয়ে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় তিনি দুঃখপ্রকাশ করেছেন

এ সংক্রান্ত আরও সংবাদ