করোনায় দেশে ২৪ ঘন্টায় আরো ৪১ জনের প্রাণহানী

প্রকাশিত: ৯:৪২ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২০

করোনায় দেশে ২৪ ঘন্টায় আরো ৪১ জনের প্রাণহানী

দিনরাত ডেস্ক : দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সর্বমোট মৃত্যর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৮৮৮ জনে। নিহতদের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৩ জন মহিলা। একই সময়ে নতুন করে আরও ৩ হাজার ৭৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিংয়ে জানানো হয়, দেশের মোট ৬৯টি পরীক্ষাগারের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় মোট ১৬ হাজার ৮৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং পূর্বে সংগৃহীত নমুনাসহ ১৭ হাজার ৮৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৭৭৫ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। সেই সঙ্গে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ১ হাজার ৮৮৮ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন।সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, মারা যাওয়াদের সর্বো্চ্চ ১৭জন চট্টগ্রাম বিভাগের, ঢাকার ১৩ জন, খুলনায় ৫ জন, সিলেটে ২জন, রংপুরে ১ জন ও বরিশালে ৩ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৩ জন ও বাড়িতে ১৮ জন।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সব ধরনের ওষুধ বন্যাদুর্গত এলাকায় পৌঁছানো হয়েছে। দুর্গত এলাকায় সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। পানিতে ডুবে ও সাপের কামড়ে মারা যাওয়া থেকে সতর্ক থাকুন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ