তুরস্কের মিসাইল ডিফেন্স সিস্টেমের সফল পরীক্ষায় তাক!

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

তুরস্কের মিসাইল  ডিফেন্স সিস্টেমের সফল পরীক্ষায় তাক!
    1. এবার অত‍্যাধুনিক ঘরোয়া মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থা তৈরি করে তাক লাগিয়ে দিল তুরস্ক। তুরস্কের নতুন এই ঘরোয়া অত‍্যাধুনিক প্রযুক্তির মিসাইল ডিফেন্স সিস্টেমের সফল পরীক্ষা সম্পন্ন হয়েছে। এসংবাদ জানিয়েছে আনাদোলু এজেন্সি।

      এবার তুরস্ক সম্পূর্ণ ঘরোয়া প্রযুক্তিতে নতুন অত‍্যাধুনিক এয়ার মিসাইল ডিফেন্স সিস্টেম তৈরি করেছে। নতুন এই মিসাইল প্রতিরক্ষা ব্যবস্থার নাম হল সুনগুর। আজ অর্থাৎ বুধবার তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রির প্রধান ইসমা’ঈল দেমির জানিয়েছেন যে, এই নতুন মিসাইল ডিফেন্স সিস্টেমটি সফল পরীক্ষার পর ইনভেন্টরিতে প্রবেশ করেছে।

      আজ ইসমা’ঈল দেমির একটি টুইটবার্তায় জানিয়েছেন যে প্রতিরক্ষা ব্যবস্থাটি তুরস্কের রকেটসান কোম্পানি কিছু আঞ্চলিক সহযোগীদের নিয়ে এটি তৈরি করে।

      ডিফেন্স সিস্টেমটির কার্যকরিতা সম্পর্কে তিনি জানিয়েছেন যে ৩৬০ ডিগ্রি ঘুরতে সক্ষম এই মিসাইল ডিফেন্স সিস্টেমটি দিনে ও রাতে লক্ষবস্তু নির্ধারণ, নির্ণয় ও ট্র্যাক করার ক্ষমতা রয়েছে।

      উল্লেখ্যঃ এই ডিফেন্স সিস্টেমটি আকাশ, ভূমি ও জলে ব‍্যবহার করা যাবে বলে জানা গিয়েছে। অবশেষে নিঃসন্দেহে বলা যায় তুরস্কের প্রতিরক্ষা ব্যবস্থায় এটি আরো একটি পালক যোগ করল।

    এ সংক্রান্ত আরও সংবাদ