জগন্নাথপুরে অর্থ দন্ড মাঠে চষে প্রশাসন

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২১

জগন্নাথপুরে অর্থ দন্ড মাঠে চষে প্রশাসন

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

মরনব্যাধী করোনা ভাইরাস এর সংক্রমণ বিস্তার রোধকল্পে লকডাউন এর সার্বিক পরিস্থিতি পরিদর্শন করার পাশা-পাশি সচেতনতা মূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করার পাশাপাশি দুই ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থ দন্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ ।

মরনব্যাধী করোনা ভাইরাস এর বিস্তার রোধকল্পে সরকারি নির্দেশনা মোতাবেক সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধি নিষেধ আরোপ এবং স্বাস্থ্য বিধি মেনে চলা ও জন সচেতনতার লক্ষ্যে সীমিত লকডাউন এর দ্বিতীয় দিন আজ ২৯ শে জুন রোজ মঙ্গলবার দুপুর ১২ ঘটিকার সময় সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট সমূহে জনসচেতনতা মূলক প্রচারণা এবং পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করার পাশাপাশি সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জগন্নাথপুর পৌর শহরের তালুকদার রেস্টুরেন্ট ও ঝলক ফ্যাশন নামের দুই ব্যবসায়িকে দুই শত টাকা করে মোট চার শত টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিষ্টেট জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ । এ সময উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে প্রশাসনের লোকজন এর উপস্থিতি টের পেয়ে জরুরি সেবামূলক প্রতিষ্ঠান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতীত অন্যসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ব্যবসায়ীরা চলে যায়। কিন্তু ভ্রাম্যমান আদালতের টিম চলে যাওয়ার পর অনেক ব্যবসায়ী আবার ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে। দ্বিতীয় দিনের সীমিত লকডাউনে জগন্নাথপুর থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে না গেলেও উপজেলার আভ্যন্তরীন রোড গুলোতে অন্যসব যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। লকডাউন আর সকাল থেকে মুশলধারে বৃষ্টি হওয়ার কারনে জনসমাগম কম হলেও অনেকেই মানছেন না স্বাস্থ্য বিধি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, গতকাল সোমবার থেকে সারা দেশে লকডাউন শুরু হয়েছে তাই সবাই কে করবোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা মূলক সতর্ক থাকার অনুরোধ করছি। প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। সবাইকে স্বাস্থ্য বিধি মানতে হবে। কেউ আইন লঙ্ঘন করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। জনগণের কল্যাণের জন্যই এই লকডাউন। যদিও কিছুটা কষ্ট হবে কিন্ত জীবন বাঁচানোর জন্য এইটুকু সহ্য করতে হবে। সবাই স্বাস্থ্য বিধি মেনে চললে করবোনা ভাইরাস এর সংক্রমণ বিস্তার লাভ করতে পারবে না। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন,লকডাউন বাস্তবায়নে মাঠে করছি, সরকারি নির্দেশনা বাস্তবায়নে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সংক্রান্ত আরও সংবাদ