সিলেটে বিনা কারনে ঘর থেকে বের হলে গ্রেফতার

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ, জুন ৩০, ২০২১

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে আরোপিত বিধি-নিষেধ বাস্তবায়নে বৃহস্পতিবার ১ থেকে ৭ জুলাই পর্যন্ত নগরীর পয়েন্টে পয়েন্টে থাকবে পুলিশ মোতায়েন। ঢাকার মতো সিলেটেও বিনা কারণে কেউ বাসার বাইরে বের হলে নেয়া হবে কঠোর ব্যবস্থা। যৌক্তিক কারণ দেখাতে না পারলে করা হবে গ্রেপ্তার।

বুধবার (৩০ জুন) সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) বিএম আশরাফ উল্যাহ তাহের সিলেটভয়েসকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মন্ত্রীপরিষদ বিভাগ দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাতদিন মানুষের চলাচলে ‘বিধি-নিষেধ’ আরোপ করে ২১ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এই ২১ দফা নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করবে এসএমপি’র ১৬টি টিম। নগরীর বিভিন্ন পয়েন্টে থাকবে চেকপোস্ট। এর পাশাপাশি নগরীতে পুলিশের টহল থাকবে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে সবার সহযোগিতা কামনা করে আশরাফ উল্যাহ তাহের বলেন, ‘দেশ এবং নিজের জন্য আমাদের সচেতন হতে হবে। অযথা বাইরে ঘোরাঘুরি না করে ঘরে থাকতে হবে। নিজের পরিবারের প্রতি খেয়াল রাখতে হবে। আসুন সরকারের বিধি-নিষেধ মেনে চলি, দেশকে সুরক্ষা রাখি।’

এর আগে বুধবার মন্ত্রীপরিষদ বিভাগ দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাতদিন মানুষের চলাচলে ‘বিধি-নিষেধ’ আরোপ করে ২১ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

এ সময় অতি জরুরি প্রয়োজন ছাড়া বিধি-নিষেধের সময় বাড়ির বাইরে যাওয়া যাবে না। এরইমধ্যে পুলিশ জানিয়েছে, বিনা কারণে বাড়ির বাইরে গেলেই গ্রেপ্তার করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ