ফাইনালে আর্জেন্টিনাকে চান নেইমার

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২১

ফাইনালে আর্জেন্টিনাকে চান নেইমার

দিনরাত ডেস্কঃ ব্রাজিল ফরোয়ার্ড নেইমার জানিয়েছেন, কোপা আমেরিকার ফাইনালে তাদের প্রতিপক্ষ হিসেবে চান আর্জেন্টিনাকে। সেই সঙ্গে পিএসজি তারকার আশা, চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে শিরোপা উৎসব করবে স্বাগতিকেরা।

রিও ডি জেনেইরোতে কোপার প্রথম সেমিফাইনালে পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। নেইমারের পাস থেকে ৩৫তম মিনিটে দলের জয়সূচক গোল এনে দেন লুকাস পাকুয়েতা। চিলির বিপক্ষে কোয়ার্টার ফাইনালেও এই লিওঁ মিডফিল্ডারের একমাত্র গোলে জিতেছিল সেলেসাওরা।

বাংলাদেশ সময় আগামী রবিবার ভোরে মারাকানা স্টেডিয়ামে শিরোপা ধরে রাখার মিশনে নামবে ব্রাজিল। ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেতে পারে আর্জেন্টিনা বা কলম্বিয়াকে। দ্বিতীয় সেমিতে আর্জেন্টিনা-কলম্বিয়ার ম্যাচে যে জিতবে সেই হবে কোচ তিতের শিষ্যদের প্রতিপক্ষ।

তবে ফাইনালে নেইমার প্রতিপক্ষ হিসেবে চান লিওনেল মেসিদের। পেরুর বিপক্ষে ম্যাচ শেষে হেরে তিনি বলেন, ‘আমি আর্জেন্টিনাকে চাই। আমি তাদের উৎসাহিত করছি। ওখানে আমার বন্ধুরা আছে এবং ফাইনালে ব্রাজিল জিতবে।’

ফুটবল বিশ্বের দুই চিরশত্রু ব্রাজিল-আর্জেন্টিনার কোপা আমেরিকার ফাইনালে শেষ সাক্ষাৎ হয়েছিল ২০০৭ সালে। ভেনেজুয়েলায় হওয়া সেই ম্যাচে সেলেকাওরা জিতেছিল ৩-০ ব্যবধানে।

 

সিলেট ভয়েস/ফাহিমা