বিশ্বনাথে সাতটি স্থানে বসবে কোরবানির পশুর হাট।

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০২০

বিশ্বনাথে সাতটি স্থানে বসবে কোরবানির পশুর হাট।

আজিজুর রহমান, বিশ্বনাথ প্রতিনিধিঃ-
মুসলিমদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল আজহা।চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট অনুষ্ঠিত হবে ঈদুল আজহা।প্রতি বছর কোরবানির ঈদের বিশ্বনাথে বেশ কয়েকটি জায়গায় বসানো হত কোরবানির হাট। করোনাভাইরাস পরিস্থিতিতে এবার স্বাস্থ্যবিধি নিশ্চিতে সাতটি স্থানে বসবে কোরবানির পশুর হাট এর মধ্যে রয়েছে স্থায়ী হাট চারটি ও অস্থায়ী তিনটি। সব ধরণের স্বাস্থ্যবিধি মেনে এসব হাট পরিচালিত হবে জানিয়েছে উপজেলা প্রশাসন। সম্প্রতি অস্থায়ী তিনটি হাটের ইজারার জন্যে দরপত্রও আহ্বান করা হয়েছে।অস্থায়ী তিনটি হাটের মধ্যে পনাউল্লাহ বাজার নিলাম পেয়ে গেছে,বাকী দুটির বাজারের নিলাম আগামি বৃহস্পতিবার প্রকাশ্যে করা হবে।

সূত্র জানায়, উপজেলায় স্থায়ী পশুর হাট রয়েছে চারটি। তার মধ্যে রয়েছে বিশ্বনাথ পুরাতন বাজার, পীরের বাজার, লামাকাজি ও বৈরাগী বাজার। এগুলো ছাড়াও প্রতিবছর ঈদুল আজহা উপলক্ষ্যে দেয়া হতো একাধিক অস্থায়ী পশুর হাটের অনুমতি। এবার করোনা পরিস্থিতির কারণে বিশেষ নির্দেশনাসহ দেয়া হয়েছে তিনটি অস্থায়ী হাটের অনুমোদন। এগুলো হচ্ছে পনাউল্লাহ বাজার, মুফতির বাজার ও হাবড়া বাজার। আগামী ২৫ জুলাই থেকে এসব হাটের শুরু হবে কোরবানীর পশু বেচা-কেনা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, স্বাস্থবিধি মেনে এসব হাট পরিচালিত হবে।ইজারাদার ও তাদের কর্মীদের করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে কীভাবে হাট পরিচালনা করা হবে সে বিষয়ে ইজারাপ্রাপ্তদের নির্দেশনা দেওয়া হয়ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ