দিরাইয়ে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিক্ষকের ফার্নিচার ‘ব্যবসা’

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

দিরাইয়ে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিক্ষকের ফার্নিচার ‘ব্যবসা’

দিনরাত সংবাদ:
সুনামগঞ্জের দিরাই উপজেলার ধল পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দীন ইসলামের বিরুদ্ধে নিজ বিদ্যালয়ের শ্রেণীকক্ষে ফার্নিচারের ব্যবসা করছেন বলে অভিযোগ উঠেছে।

এদিকে বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ব্যবহার করে ব্যবসা বন্ধ করতে একই বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বিদ্যালয়ে ভূমি দাতার পুত্র কবির মিয়া বৃহস্পতিবার দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে কবির মিয়া বলেন, বিদ্যালয়ের শিক্ষক দীন ইসলাম ও নরসিংদী জেলার বেলাবর এলাকা থেকে আসা কয়েক জন লোক আমাদের বিদ্যালয়ের একটি কক্ষে অন্তত ৭-৮ লক্ষ টাকার ফার্নিচার গুদামজাত করে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। বৃহস্পতিবার সকালে এলাকার গণ্যমান্য ব্যক্তি মিলে তাদেরকে ফার্নিচার সরিয়ে নেয়ার কথা বললে বেলাবরের লোকেরা বলেন আমরা দীন ইসলাম স্যার এখানে ফার্নিচার রেখেছেন।
বিজ্ঞাপন

অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, শিক্ষক দীন ইসলাম ২০১০ সালে বিদ্যালয় মাঠে ঘর বানিয়ে মাছের আড়ৎ খুলেন, বিষয়টি সংবাদপত্রে প্রকাশ হলে প্রশাসনের চাপের মুখে তিনি মাছের আড়ৎ অন্যত্র সরিয়ে নেন। বিদ্যালয়ের রেজুলেশনে পরিষ্কার উল্লেখ আছে বিদ্যালয়ের কোনো শিক্ষক অথবা পরিচালনা কমিটির সদস্য বিদ্যালয়ের জায়গার উপর নির্মিত দোকান কোঠা ভাড়া নিতে বা ব্যবসা করেত পারবেন না, অথচ দীন ইসলাম বিদ্যালয়ের ভূমিতে মাঈশা লাইব্রেরীর সাইন বোর্ড দিয়ে প্রায় চার বছর ধরে মুদি মালের ব্যবসা করে যাচ্ছেন, তিনি প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলছেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা( দায়িত্বপ্রাপ্ত) ফারিয়া সুলতানা অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করার দায়িত্ব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে দেওয়া হয়েছে ।

এ সংক্রান্ত আরও সংবাদ