বেগমপুর- জগন্নাথপুর সড়ক সংস্কারের দাবীতে মানববন্ধন কর্মসূচি

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০

বেগমপুর- জগন্নাথপুর সড়ক সংস্কারের দাবীতে মানববন্ধন কর্মসূচি

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

বেগমপুর-জগন্নাথপুর সড়ক দ্রুত সংস্কারের দাবীতে বিবিয়ানা প্রোপার্টিজ এর চেয়ারম্যান ও এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
বেগমপুর-জগন্নাথপুর সড়ক এর বিভিন্ন স্থানে অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে এই সড়ক দিয়ে প্রতিনিয়ত যাতায়াতকারী জগন্নাথপুর ও ওসমানী নগর উপজেলার প্রায় ২০ টি গ্রামের হাজার হাজার মানুষ চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন। এই সড়কটি দ্রুত সংস্কারের দাবীতে বিবিয়ানা প্রোপার্টিজের চেয়ারম্যান এস এম মাসুদ আহমদ, চাতলপাড়, রহমতপুর ও কালনিরচর এলাকাবাসীর উদ্যোগে ৯ ই সেপ্টেম্বর বুধবার স্থানীয় চাতলপাড় এলাকায় মানবন্ধন কর্মসূচি ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে।
পথ সভায় বক্তব্য রাখেন, বিবিয়ানা প্রোপার্টিজের চেয়ারম্যান এসএম মাসুদ আহমদ,সাবেক ইউপি সদস্য আমুর আলী, হাজী মোঃ মোশাহিদ আলী, মাওলানা শাহাদাত হোসেন কাজল, শেখ মোঃ জুয়েল আহমদ, শেখ মোঃ লালা মিয়া, হাফিজ রাজেল আহমদ, আব্দুল আজিজ, মোঃ জমসের আলী, আব্দুল মালিক, মোঃ মক্রম উল্যা, আনোয়ার আলী, মোঃ লালন আহমদ, মোঃ আজির উদ্দিন, হাসমত উল্লা মুসলিম মিয়া, জুয়েল আহমদ, আনতই মিয়া, মঈন উদ্দিন, মতিন মিয়া, শেখ নূর মিয়া, আফাজ উদ্দিন, শেখ রুহেল আহমদ, গৌছ মিয়া, ইলিয়াস উদ্দিন, মসুদ আলী, আলী হোসেন, কাপ্তান মিয়া প্রমুখ।
সংক্ষিপ্ত পথ সভায় বক্তরা তাদের বক্তব্যে বলেন, স বেগমপুর – জগন্নাথপুর সড়ক দিয়ে ওসমানী নগর ও জগন্নাথপুর উপজেলার লোকজন চলাচল করেন। দীর্ঘদিন ধরে এই সড়কের সংস্কার কাজ না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন অত্র এলাকার লক্ষাধিক বাসিন্দা। শুকনো মৌসুমে কোনমতে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের রহমতপুর, নুরপুর, লামা গাভুরটিকি, বেড়ারাই, চাতলপার, উত্তর কালানিচর, দক্ষিণ কালনিচরসহ জগন্নাথপুর উপজেলার প্রায় ২০ গ্রামের বাসিন্দাদের চলাচলের একমাত্র মাধ্যম সড়কটি। বর্তমানে সড়কটির বেহাল অবস্থায় এমন হয়েছে যে রীতিমতো প্রাণ হাতে নিয়ে যাতায়াত করতে হচ্ছে অবহেলিত এলাকার বাসিন্দাদের। সড়কের একাধিক স্থানে সৃষ্ট গর্তগুলো ডোবায় পরিণত হয়েছে। গর্তগুলোকে প্রবাসীসহ স্থানীয়দের সহযোগিতায় একাধিক সময়ে সংস্কার কাজ করানো হলেও কয়েকদিনের মধ্যে গর্তগুলো আবারও পূর্বের আকার ধারণ করেছে।
এলজিইডির তত্ত্বাবধানে চলতি বছরের প্রথম দিকে সংস্কার কাজ শুরু হলে এক মাসের মধ্যে অজানা কারনে তা বন্ধ হয়ে যায়। এরপর এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে আর কোন উদ্যোগ নেওয়া হয়নি। বক্তারা অবিলম্বে সড়ক সংস্কারের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ