জগন্নাথপুরে কলকলিয়া – মোকামপাড়া – বালিকান্দী সড়কের নির্মাণ কাজ পূনঃরায় চলছে

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০

জগন্নাথপুরে কলকলিয়া – মোকামপাড়া – বালিকান্দী সড়কের নির্মাণ কাজ পূনঃরায় চলছে

দৈনিক সিলেটের দিনরাত, হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

 

জগন্নাথপুরের কলকলিয়ায় একটি গ্রামীণ সড়কের নির্মাণ কাজ দীর্ঘ দিন বন্ধ থাকার পর আবারো দ্রুত গতিতে এগিয়ে চলছে। ইতিমধ্যে সড়কের ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। এতে এলাকাবাসীর মনে আনন্দ বিরাজ করছে।
জানাযায়, পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান মহোদয়ের প্রচেষ্টায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত কলকলিয়া বাজার পয়েন্ট হইতে কলকলিয়া -মোকামপাড়া ও বালিকান্দী গ্রামবাসীর(বালিকান্দী গ্রামের ভিতরের সড়ক) চলাচলের সড়ক বালিকান্দী গ্রাম নিবাসী আব্দুল হাসিম মেম্বার এর বাড়ীর ব্রীজ সংলগ্ন এলাকা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার পাকা করনের কাজ করছে সুনামগঞ্জের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্টারপ্রাইজ। দেশে করোনাভাইরাস সংক্রমণ সচেতনতা রোধে ও বন্যার কারণে এই সড়কের চলমান কাজ বিগত মার্চ মাস থেকে বন্ধ থাকার পর দীর্ঘ প্রায় ৭ মাস পর সড়কের কাজ পূনঃরায় চাল হয়েছে।
আজ ১ লা নভেম্বর রোজ রবিবার সকালে সরেজমিনে ঘুরে দেখা যায়, ইতিমধ্যে এই সড়কের প্রায় আশি শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। বর্তমানে মেঘাডম এর কাজ চলছে।
এই সড়কের কাজের দায়িত্বে থাকা লাইন সুপারভাইজার মোঃ ইমদাদুল হক মিলন বলেন, করোনার ভাইরাস প্রতিরোধে সচেতনতার লক্ষে ও বন্যার কারণে দীর্ঘদিন কাজ বন্ধ ছিল।সড়কের কাজ আবার চালু করার ফলে এলাকাবাসীর চলাচলে সাময়িক অসুবিধা হচ্ছে। এই অসুবিধা লাগবে বেশী শ্রমিক খাঁটিয়ে দ্রুততার সহিত কাজ শেষ করার চেষ্টা করছেন। তিনি আশাবাদী দশ- পনের দিনের মধ্যে কার্পেটিং সহ পুরো কাজ সম্পন্ন করতে পারবেন।
এই কাজ সম্পর্কে এলাকার একাধিক সচেতন ব্যাক্তি তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, এই সড়ক দিয়ে বর্ষায় কাঁদা পানি মারিয়ে দিনের পর দিন তিনটি গ্রামের স্কুল -কলেজ ও মাদ্রাসাগামী ছাত্র -ছাত্রী ও লোকজন যাতায়াত করে আসছি।পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান মহোদয়ের প্রচেষ্টায় সড়কটি পাকাকরণ হচ্ছে।আমাদের দুর্ভোগ লাগব হতে চলেছে। এতে আমরা আনন্দিত। মন্ত্রী মহোদয়ের নিকট চির কৃতজ্ঞ।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: