সিলেটে আজ থেকে শুরু হলো অনির্দিষ্টকালের পণ্যপরিবহণ ধর্মঘট

প্রকাশিত: ৭:১৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০২১

সিলেটে আজ থেকে শুরু হলো অনির্দিষ্টকালের পণ্যপরিবহণ ধর্মঘট

ফাহিমা বেগমঃ///……..

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ শুক্রবার সকাল থেকে সারাদেশে বাস ধর্মঘট চলছে।সিলেটেও শুরু হয়েছে এই ধর্মঘট। যার ফলে ট্রাকের চাকাও ঘুরছে না আজ। এতে চরম ভোগান্তি পোহাচ্ছেন সাধারণ মানুষ। এর মধ্যে ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ হয়ে এসেছে পণ্যপরিবহন ধর্মঘট। সিলেটের বিভিন্ন ব্রিজে ‘অতিরিক্ত টোল আদায়’ ও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান ট্যাংকলরি প্রাইম মুভার মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে আজ শুক্রবার ভোর ৬টা থেকে পণ্যপরিবহন ধর্মঘট শুরু হয়েছে।
সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ বিষয়টি দিনরাতকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার ভোর থেকে অনির্দিষ্টকালের পণ্যপরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। ফলে সিলেটে কোনো ট্রাক চলাচল করছে না।

আজ থেকে শুরু হওয়া পণ্যপরিবহন ধর্মঘটের সমর্থনে গতকাল বৃহস্পতিবার বিক্ষোভ সমাবেশ করে সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সমিতির সভাপতি পুলক কবির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ফয়জুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সহ সভাপতি মো. মুজিবুর রহমান, শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সহ সভাপতি জুবের আহমদ, সাধারণ সম্পাদক আমির উদ্দিন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘সিলেটের লামকাজি ব্রিজসহ সকল সেতুতে অতিরিক্ত টোল আদায় ও ছাতক পৌরসভার নামে অবৈধ চাঁদাবাজি বন্ধ না হলো আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’

এদিকে, পণ্যপরিবহন ধর্মঘটের সমর্থনে, অতিরিক্ত টোল আদায় ও ছাতক পৌরসভার নামে ‘চাঁদাবাজি’ বন্ধের দাবিতে আজ শুক্রবার জুম’আর নামাজের পর ছাতকে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শাব্বীর আহমদ ফয়েজ।

এ সংক্রান্ত আরও সংবাদ