নাবির ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২১

নাবির ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

 

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

ওসমানী নগরে সামাজিক সংগঠন “নাবির ফাউন্ডেশন বাংলাদেশ ” এর আয়োজনে জামেয়া ইসলামিয়া মিফতাহুল উলূম এর প্রায় সাড়ে তিনশত শিক্ষার্থীদের মাঝে সুষম খাবার বিতরণ করা হয়েছে।
সিলেটের ওসমানী নগর উপজেলার বড় ধিরারাই গ্রাম নিবাসী যুক্তরাজ্য প্রবাসী মোঃ ফরিদ নাবির এর হাতে গড়া আর্তমানবতার সেবায় নিয়োজিত সামাজিক সংগঠন “নাবির ফাউন্ডেশন বাংলাদেশ ” প্রতিষ্ঠালগ্ন থেকে দীর্ঘ প্রায় ১২ বছর ধরে শিক্ষা -সংস্কৃতিতে বিশেষ অবদান রাখার পাশা-পাশি সহায় সম্বলহীন হতদরিদ্র মানুষকে আর্থিক সহায়তা, ঘর নির্মাণ ও বিশুদ্ধ পানিয়র ব্যবস্থা করে আসছে এবং বিগত প্রায় এক বছর ধরে প্রত্যেক মাসের একদিন স্থানীয় জামেয়া ইসলামিয়া মিফতাহুল উলূম শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষার্থী ও শিক্ষক বৃন্দকে দুপুরের সুষম খাবার পরিবেশন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ১১ ই সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার দুপুরে স্থানীয় জামেয়া ইসলামিয়া মিফতাহুল উলূম শিক্ষা প্রতিষ্ঠান এর প্রায় সাড়ে তিনশত শিক্ষার্থী ও শিক্ষক বৃন্দের মধ্যে “নাবির ফাউন্ডেশন বাংলাদেশ ” এর প্রতিষ্টাতা চেয়ারম্যান মোঃ ফরিদ নাবির স্বহস্তে সুষম খাবার বিতরণ করেছেন।
খাবার বিতরণ পূর্ব সময়ে এই শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন নাবির ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিষ্টাতা চেয়ারম্যান মোঃ ফরিদ নাবির, মোঃ দিলোয়ার হোসেন, মোঃ সিদ্দিকুর রহমান তালুকদার ও মূফতী জয়নাল আবেদীন প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন জামেয়া ইসলামিয়া মিফতাহুল উলূম শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষক মাওলানা মোঃ ফিরোজ আলী, মাওলানা মোঃ জালাল উদ্দীন, মাওলানা মোঃ শায়খুল ইসলাম, মাওলানা মোঃ আব্দুর রহিম, মাওলানা মোঃ মিজানুর রহমান ও প্রতিষ্ঠান এর শিক্ষার্থী বৃন্দ সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
পরিশেষে নাবির ফাউন্ডেশন এর প্রতিষ্টাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোঃ ফরিদ নাবির একান্ত আলাপকালে বলেন, আর্তমানবতার সেবায় নাবির ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছি। এই ফাউন্ডেশন এর প্রতিষ্টালগ্ন থেকে শিক্ষা -সংস্কৃতিতে সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করার পাশাপাশি সহায় সম্বলহীন মানুষকে আর্থিক অনুদান প্রদান ও প্রতি বছর ৫ টি ঘরহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এবং বিশুদ্ধ পানির ব্যবস্থা করনে অসহায় পরিবার সমূহকে টিউবওয়েল দেওয়া হচ্ছে। জামেয়া ইসলামিয়া মিফতাহুল উলূম শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষার্থী ও শিক্ষক বৃন্দের মধ্যে এক বছর ধরে প্রতি মাসে ১ বার দুপুরে সুষম খাবার বিতরণ করছি। এই কার্যক্রম চলমান থাকবে। আমি সকলের দোয়া ও ভালবাসা কামনা করছি।

এ সংক্রান্ত আরও সংবাদ