সিলেটে শুরু হল টিসিবির পণ্য বিক্রি

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২২

সিলেটে শুরু হল টিসিবির পণ্য বিক্রি

দিনরাত সংবাদঃ

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র পণ্য বিক্রি আজ মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে। সিলেট বিভাগের ২১৫টি পয়েন্টে ৪ লাখ ৬২ হাজার ৫২১ কার্ডধারী এ পণ্য পাবেন।

টিসিবি সিলেট আঞ্চলিক কর্মকর্তা মো. ইসমাইল মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল সোমবার ডিলারদের কাছে পণ্য বুঝিয়ে দেওয়া হয়।

এমাসে প্রত্যেক কার্ডধারী ১ কেজি চিনি, ২ কেজি তেল, ২ কেজি ডাল ও কেজি পেঁয়াজ নির্ধারিত মূল্যে নিতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হবে। তবে, পেঁয়াজ বিক্রি হবে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয়-সংশ্লিষ্ট জেলাগুলোতে।

টিসিবি জানিয়েছে, সিলেট বিভাগে ২১৫ জন ডিলার রয়েছেন। তারা ট্রাকের পরিবর্তে নির্ধারিত দোকানে বা স্থাপনায় গ্রাহকদের কাছে পণ্য বিক্রি করবেন। সিলেট জেলায় ৯৬টি (নগরসহ), মৌলভীবাজারে ৩০টি, সুনামগঞ্জে ৪৫টি এবং হবিগঞ্জে ৪৪টি স্থানে পণ্য বিক্রি হবে। সিলেট বিভাগে ৪ লাখ ৬২ হাজার ৫২১ জন গ্রাহক রয়েছেন জানিয়েছেন বলে জানান ইসমাইল মজুমদার। এর মধ্যে সিলেট জেলায় ১ লাখ ৮৩ হাজার ৩৬৩ জন, মৌলভীবাজারে ৭২ হাজার ৪২৬ জন, সুনামগঞ্জে ১ লাখ ১৪ হাজার ৯১২ জন এবং হবিগঞ্জে ৯১ হাজার ৮২০ জন গ্রাহক রয়েছেন। তারা টিসিবির কাড দেখিয়ে নির্ধারিত দোকান থেকে যে কোনো সময় পণ্য কিনতে পারবেন।

সোমবার টিসিবি জানায়, বরাদ্দ দেওয়া শুরু হলেও ভোক্তা পর্যায়ে পণ্য মিলবে মঙ্গলবার। মঙ্গলবার (২ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বাবর রোডে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপ মুনশি।

বিক্রয় কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হয়।

 

সিলেট প্রতিদিন/ফাহিমা

 

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: