জাতীয় শোক দিবসে বিশ্বনাথে উপজেলা আ’লীগের সভা ও দোয়া মাহফিল

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

জাতীয় শোক দিবসে বিশ্বনাথে উপজেলা  আ’লীগের সভা ও দোয়া মাহফিল

 

বিশ্বনাথ প্রতিনিধি

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সিলেটের বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় কালোব্যাজ ধারণ করে শোক র্যা লী দিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর মুর্যােলে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে শোক দিবস পালনের কর্মসূচি শুরু করে উপজেলা আওয়ামী লীগ।

বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী বলেন, ৭৫’র ১৫ই আগস্ট দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমেই স্ব-পরিবারে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকরা চেয়ে ছিলো বাংলাদেশ থেকে আওয়ামী লীগের নামকে মুছে ফেলতে। কিন্তু আল্লাহর মেহেরবাণীতে আজও শেখ হাসিনা ও শেখ রেহানা আমাদের মাঝে বেঁচে আছেন। আর আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সেই উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে বিএনপি-জামায়াত চক্র তাদের পশ্চিমা প্রভুদের সাথে নিয়ে শত ষড়যন্ত্র করছে। দেশবাসীকে সাথে নিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধু কন্যা বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাতকে আরো শক্তিশালী করতে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদেরকে আরো ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, নাজনীন হোসেন।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ ও যুগ্ম সম্পাদক মকদ্দছ আলীর যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমছু মিয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, আব্দুল আজিজ সুমন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কার্যনির্বাহী সদস্য তাজ উদ্দিন, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান, অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তফজ্জুল আলী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আফিয়া রশিদ, উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলার দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাব ও শেষে দোয়া পরিচালনা করেন পৌর শহরের পুরাণ বাজারস্থ বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা খায়রুল ইসলাম।

এ সংক্রান্ত আরও সংবাদ

%d bloggers like this: