জগন্নাথপুর – পাগলা সড়কের বিকল্প রাস্তা গুলো মরন ফাঁদ

প্রকাশিত: ৯:৩১ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

জগন্নাথপুর – পাগলা সড়কের বিকল্প রাস্তা গুলো  মরন ফাঁদ

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

জগন্নাথপুর – পাগলা সড়কের বিকল্প রাস্তা গুলো মরন ফাঁদে পরিনত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনে যাত্রী সাধারণ যাতায়াত করছেন।ছোট-খাটো দুঘটনা হর-হামেশা ঘটছে। যেকোনো মুহুর্তে বড় রকমের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে যাওয়ার আশংকা বিরাজ করছে।
জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর – পাগলা সড়ক দিয়ে প্রতিনিয়ত জগন্নাথপুর উপজেলা সহ ছাতক ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার একাংশের হাজার হাজার মানুষ জীবন – জীবিকার তাগিদে সুনামগঞ্জ জেলা সদর সহ বিভাগীয় শহর সিলেটে যাতায়াত করেন। এই সড়কের ৬ টি ব্রীজের নির্মাণ কাজ কাজ চলমান রয়েছে এবং নির্মাণাধীন ব্রীজ গুলোর পার্শ্ববর্তী এলাকা দিয়ে সংযোগ স্থাপনকারী বিকল্প রাস্তা গুলোতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ার পাশা-পাশি কাদা-পানিতে একাকার হয়ে পড়েছে। যেকোনো মুহুর্তে বড় রকমের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনা বিরাজ করছে।
আজ ১৬ ই আগষ্ট রোজ রবিবার সরেজমিনে ঘুরে দেখা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর – পাগলা সড়কের মজিদপুর, খাশিলা, কলকলিয়া, দাড়াখাই,কোন্দানালা ও আক্তাপাড়ার নির্মাণাধীন ব্রীজ গুলোর পার্শ্ববর্তী এলাকা দিয়ে নির্মিত বিকল্প সংযোগ সড়ক গুলোতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ার পাশা-পাশি কাদা-পানিতে একাকার হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। জীবন- জীবিকার তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চালকেরা যাত্রী সাধারণ নিয়ে এই ভাঙা -ছোড়া রাস্তা দিয়ে চলাচল করছেন। বিকল্প রাস্তা গুলো মরন ফাঁদে পরিনত হয়েছে।
এই সড়ক দিয়ে চলাচলকারী যানবাহনের একাধিক চালক একান্ত আলাপকালে বলেন, পরিবারের লোকজন এর মূখে হাসি ফোটানোর লক্ষে অন্ন,বস্ত্রের অন্বেষণে নিজের জীবন বাজি রেখে আল্লাহর ওপর ভরসা করে যাত্রী সাধারণ নিয়ে পথ চলি। বিকল্প রাস্তা গুলোতে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মরন ফাঁদে পরিনত হয়েছে। সার্বক্ষণিক মনে সংশয় কখন জানি কি হয়।
এই সড়ক দিয়ে যানবাহনে চলাচলকারী যাত্রী সাধারণ একান্ত আলাপকালে বলেন, বিকল্প রাস্তা গুলোতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় অহরহ ছোট খাটো দুর্ঘটনা ঘটছে। জীবন – জীবিকার তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে সৃষ্টি কর্তার ওপর ভরসা করে যানবাহনে চলাচল করছি। কখন জানি কি হয় এই আতংক গন্তব্যে পৌঁছার পূর্ব মুহূর্ত পর্যন্ত হৃদয়ে বিরাজ করে। বিদায় উল্লেখিত বিকল্প রাস্তা গুলো চলাচলের উপযোগী করে তুলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন অত্র এলাকার সচেতন মহল।

এ সংক্রান্ত আরও সংবাদ