জগন্নাথপুরে পেঁয়াজ এর মূল্য বৃদ্ধি, দিশেহারা ক্রেতারা

প্রকাশিত: ৯:১২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

জগন্নাথপুরে পেঁয়াজ এর মূল্য  বৃদ্ধি, দিশেহারা ক্রেতারা

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে জগন্নাথপুরের বিভিন্ন হাট-বাজারে প্রতি কেজি ৪৫ টাকা মূল্যের পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা মূল্যে বিক্রি হচ্ছে। হতাশাগ্রস্ত ক্রেতা সাধারণ।বাজার নিয়ন্ত্রণে নেই কোন তদারকি।
আজ ১৬ ই সেপ্টেম্বর সরেজমিনে ঘুরে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদর সহ বিভিন্ন হাট-বাজারে বিগত ২৪ ঘন্টা আগেও প্রতি কেজি পেঁয়াজ ৪০/৪৫ টাকায় বিক্রি হলেও সকাল থেকে প্রতি কেজি পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকায় মূল্যে বিক্রি হচ্ছে। অথচ ব্যবসায়ীদের গুদামঘরে প্রচুর পরিমাণ পেঁয়াজ মজুদ রয়েছে। ব্যবসায়ীদের নিকট প্রচুর পেঁয়াজ মজুদ থাকার পরও পেঁয়াজ এর মূল্য বৃদ্ধি পাওয়ায় এমনকি আরো বাড়তে পারে এমন আশংকায় অনেকে বেশি করে পেঁয়াজ ক্রয় করলেও মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা প্রয়োজন এর তাগিদে ৫০০ গ্রাম ১০০ গ্রাম করে ক্রয় করছেন।
এ ব্যাপারে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের একাধিক ক্রেতা সাধারণ তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, হঠাৎ করে পেঁয়াজ এর মূল্য বৃদ্ধি পাওয়ায় হতাশ হয়ে পড়েছি। নুন আনতে পান্তা পুরায় এমন অবস্থায় পেঁয়াজ অগ্নি মূল্য আরো হতাশ করে ফেলেছে। প্রশাসনিক ভাবে বাজার মনিটরিং করা অতীব জরুরী। ব্যবসায়ীরা বলেন, আমদানি বন্ধ শুল্ক বৃদ্ধি কারনে এ প্রভাব পড়েছে দৈনন্দিন বাজারে।

এ সংক্রান্ত আরও সংবাদ